ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


আবরার হত্যায় গ্রেফতারদের জড়িত থাকার তথ্য মিলেছে: ডিএমপি

আবরার হত্যায় গ্রেফতারদের জড়িত থাকার তথ্য মিলেছে: ডিএমপি
ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। ছবি, ফাইল, সংগৃহীত

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় গ্রেফতারদের জড়িত থাকার তথ্য মিলেছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন গ্রেফতার হয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার সঙ্গে কয়েকজনের জড়িত থাকার তথ্য মিলেছে। তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে পারেন।

ঘটনার সময় পুলিশের টহল টিম কেন হলে ঢোকেনি জানতে চাইলে ডিএমপির এই কর্মকর্তা বলেন, সেখানে টিম গিয়েছিল। কিন্তু হলের ভিতর থেকে বলা হয়েছিল কোন সমস্যা নেই। আর তারা বাইরে থেকে বুঝতেও পারেনি সেখানে এমন একটি ঘটনা ঘটেছে। এছাড়া প্রথা অনুযায়ী হলে প্রবেশ করতে হলে কর্তৃপক্ষের অনুমতি লাগে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমরা যদি জানতাম এইরকম ঘটনা ঘটেছে তাহলে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটত না।

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, আবরার হত্যা মামলার এজাহারে ছাত্রলীগ নেতা অমিত সাহার নাম নেই। কিন্তু এই হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতা রয়েছে তার। অমিতের পাশাপাশি আবরারের সহপাঠী মিজানুর এবং আরাফাতেরও এই হত্যাকাণ্ডে সম্পৃক্ততার তথ্য পাওয়া গেছে। এ কারণেই তাদের গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় খুন হন বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ। রবিবার রাতে তাকে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটান বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে তিনি মারা যান। এ ঘটনায় উত্তাল হয়ে ওঠে সারাদেশ। আবারের খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আজও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন