মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৪ উপজেলা পৌরসভা ও ইউপি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ০৯:৩৩

দেশের আটটি উপজেলা পরিষদ, দুটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৫টা পর্যন্ত। আটটি উপজেলার মধ্যে চারটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে। এছাড়া তিনটি ইউপি, দুটি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইভিএমে ভোট নেয়া হচ্ছে।

এদিকে বরিশালের মেহেন্দিগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ সদর, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। আর শেরপুর সদর, নেত্রকোনার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হচ্ছে ব্যালট পেপারে। একই সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও ভোলার লালমোহন পৌরসভায় ইভিএমে ভোট নিচ্ছে ইসি।

১৪টি ইউপি হলো : রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদে আজ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত ৩ সেপ্টেম্বর স্থানীয় সরকারের এসব নির্বাচনের ভোটের তপশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বরিশাল অফিস জানিয়েছে, মামলা জটিলতা কাটিয়ে ৯ মাস পর আজ অনুষ্ঠিত হচ্ছে মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের ভোট। আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী অ্যাডভোকেট মুনসুর আহম্মেদ, বিএনপি মনোনীত গোলাম ওয়াহিদ হারুন, জাতীয় পার্টির মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ হানিফ মিয়া, স্বতন্ত্র প্রার্থী একেএম মাহফুজুল আলম লিটনসহ মোট ছয়জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরো পড়ুন: জীবিত ব্যক্তিকে মৃত দেখাচ্ছে ইসি

এদিকে, গতকাল দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে নানা অভিযোগ আনেন আওয়ামী লীগ প্রার্থী মুনসুর আহম্মেদ। লিখিত বক্তব্যে তিনি বলেন, নৌকা প্রতীক দেখলেই গা জ্বলে পঙ্কজ দেবনাথের। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বলেন, পঙ্কজ দেবনাথ জেলা আওয়ামী লীগের কোনো নির্দেশনা মানেন না।

এসব অভিযোগের বিষয়ে পঙ্কজ দেবনাথ এমপি বলেন, এই অভিযোগগুলো ভিত্তিহীন। আমার বিরুদ্ধে ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ এটি।

ইত্তেফাক/এমআর