ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
২৩ °সে


দাবি না মানায় ফের অনশন শুরুর ঘোষণা ননএমপিও শিক্ষকদের

দাবি না মানায় ফের অনশন শুরুর ঘোষণা ননএমপিও শিক্ষকদের
ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সঙ্গে আন্দোলনরত ননএমপিও শিক্ষক নেতাদের আলোচনায় দাবি পূরণের কোনও আশ্বাস মেলেনি। তাই আজ সোমবার থেকে অনশন শুরুর ঘোষণা দিয়েছেন ননএমপিও শিক্ষক-কর্মচারী নেতারা।

রবিবার রাতে ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ও সাধারণ সম্পাদক ড. বিনয় ভুষন তাদের এই কর্মসূচির কথা জানান। রাত আটটায় রাজধানীর সেগুন বাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বৈঠক শুরু হয়। বৈককে শিক্ষক নেতারা এমপিও নীতিমালার বিভিন্ন অসঙ্গতি তুলে ধরে তা পরিবর্তন করে এমপিওভুক্ত করার দাবি জানান।

শিক্ষামন্ত্রী বলেন, স্বীকৃতি দেয়ার মানে এই নয় যে এমপিওভুক্ত করতে হবে। স্বীকৃতির সঙ্গে এমপিওর কোনও সম্পর্ক নেই। স্বীকৃতি দেয়ার মানে হলো, পাঠদান করার যোগ্যতা থাকার স্বীকৃতি।

মন্ত্রী আরো বলেন, এখন থেকে প্রতিবছরই এমপিওভুক্ত করা হবে। এবার যে তালিকাটা করা হয়েছে তা প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন এবং নীতিমালা অনুযায়ী করা হয়েছে। এটা এখন আর বদলানো যাচ্ছেনা।

একযোগে ৫ হাজার ২৪২টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গত ১৫ অক্টোবর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন