ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬
৩০ °সে

অনলাইন জরিপ

ধন্যবাদ, আপনার মন্তব্যটি গ্রহণ করা হয়েছে।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, ‘কর্তৃত্ববাদী শাসনের অনিশ্চিত গন্তব্যে বাংলাদেশ। বিরোধী দলগুলো অংশগ্রহণ না করায় এবারের উপজেলা নির্বাচন ছিল একতরফা। একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য শুভ নয়।’ আপনি কি তা-ই মনে করেন?

  • হ্যাঁ  (৭৬.২৯%)
    ভোট দিতে ক্লিক করুন
  • না  (৪.১২%)
    ভোট দিতে ক্লিক করুন
  • মন্তব্য নেই  (১৯.৫৯%)
    ভোট দিতে ক্লিক করুন

অনলাইন জরিপের পুরোনো ফলাফল

তারিখ: ২৭ মে, ২০১৯

প্রশ্ন: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সড়কপথে স্বস্তিদায়ক যাত্রার নিশ্চয়তা দিতে পারব এমন একটা অবস্থানে আমরা পৌঁছেছি।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৩.৩৯ %)
না - (১৮.৩৫ %)
মন্তব্য নেই - (৮.২৬ %)

তারিখ: ২৬ মে, ২০১৯

প্রশ্ন: বিশ্ব ব্যাংকের সম্প্রতি প্রকাশিত জ্বালানি অগ্রগতি প্রতিবেদনে জানানো হয়েছে, ‘বাংলাদেশ বিদ্যুতায়নে অনন্য সাফল্য অর্জন করেছে।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৭৮.৮২ %)
না - (৭.০৬ %)
মন্তব্য নেই - (১৪.১২ %)

তারিখ: ২৫ মে, ২০১৯

প্রশ্ন: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘নদীগুলো শুকিয়ে যাওয়ার কারণ শুধুমাত্র দখল-দূষণ নয়, বন উজাড় হয়ে যাওয়াও এর একটি বড় কারণ।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৮২.৮১ %)
না - (৩.১৩ %)
মন্তব্য নেই - (১৪.০৬ %)

তারিখ: ২৪ মে, ২০১৯

প্রশ্ন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো থামেনি। সুযোগ পেলেই তারা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। বর্তমানে তারা ধান নিয়ে ষড়যন্ত্র করছে’ আপনি কি একমত?

হ্যাঁ - (৮৪.৬২ %)
না - (১৩.৬৮ %)
মন্তব্য নেই - (১.৭১ %)

তারিখ: ২৩ মে, ২০১৯

প্রশ্ন: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় ক্রয়কৃত ছয়শত বাস এবং পাঁচশত ট্রাক বিআরটিসি’র বহরে যুক্ত হলে ঢাকা মহানগরী ও আন্তঃজেলা সার্ভিসে গণপরিবহনে সক্ষমতা বাড়বে।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৮০.৯০ %)
না - (১০.১১ %)
মন্তব্য নেই - (৮.৯৯ %)

তারিখ: ২২ মে, ২০১৯

প্রশ্ন: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘ধান কাটা ও লাগানোসহ কৃষি কাজে শ্রমিক পাওয়া এখন একটা সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এর একমাত্র সমাধান কৃষি যান্ত্রিকীকরণ।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৮০.৯৯ %)
না - (৮.২৬ %)
মন্তব্য নেই - (১০.৭৪ %)

তারিখ: ২১ মে, ২০১৯

প্রশ্ন: আমে কেমিক্যাল ব্যবহার রোধে ঢাকাসহ সারাদেশের ফলের বাজার ও গুদামগুলোতে তদারকির জন্য মনিটরিং টিম গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। এতে কি কেমিক্যাল ব্যবহার বন্ধ হবে?

হ্যাঁ - (৭৬.২৪ %)
না - (১৬.৮৩ %)
মন্তব্য নেই - (৬.৯৩ %)

তারিখ: ২০ মে, ২০১৯

প্রশ্ন: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রস্তুতি অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো।’ আপনি কি একমত

হ্যাঁ - (৭২.০৭ %)
না - (১৭.১২ %)
মন্তব্য নেই - (১০.৮১ %)

তারিখ: ১৯ মে, ২০১৯

প্রশ্ন: ‘এবারের বোরো ধানের নির্ধারিত দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ থাকলেও ধানের দাম বাড়ানোর সুযোগ আপাতত সরকারের হাতে নেই’ জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। আপনি কি তার বক্তব্যের সঙ্গে একমত?

হ্যাঁ - (৭৯.৭৮ %)
না - (১৬.৮৫ %)
মন্তব্য নেই - (৩.৩৭ %)

তারিখ: ১৮ মে, ২০১৯

প্রশ্ন: রাজধানীতে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক আ ব ম ফারুক বলেছেন, ‘খাদ্যকে ভেজালমুক্ত করা হলে ক্যান্সার রোগে আক্রান্তের সংখ্যা অর্ধেকে নেমে আসবে।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৮৮.৫৭ %)
না - (০.০০ %)
মন্তব্য নেই - (১১.৪৩ %)

তারিখ: ১৭ মে, ২০১৯

প্রশ্ন: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘অর্থ পাচার মূলত ব্যাংক ও এনবিআর এই দুই জায়গার মাধ্যমে হয়। মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি-রপ্তানির মাধ্যমে এবং ব্যাংকের মাধ্যমে এলসি খোলার মাধ্যমে অর্থ পাচার হয়।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৯১.৭৮ %)
না - (২.৭৪ %)
মন্তব্য নেই - (৫.৪৮ %)

তারিখ: ১৬ মে, ২০১৯

প্রশ্ন: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে টার্গেট করেছে জঙ্গিরা।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৯.৭১ %)
না - (১৪.৪৯ %)
মন্তব্য নেই - (৫.৮০ %)

তারিখ: ১৫ মে, ২০১৯

প্রশ্ন: ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ‘সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা, গণমাধ্যম ও সুশীল সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৩.৪৯ %)
না - (৩.৬১ %)
মন্তব্য নেই - (২২.৮৯ %)

তারিখ: ১৪ মে, ২০১৯

প্রশ্ন: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গত দশ বছরে আর্থ-সামাজিক ক্ষেত্রে ব্যাপকভিত্তিক উন্নয়নের কারণে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) ও বিশ্বব্যাংকসহ অন্যান্য আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থা বাংলাদেশকে এখন ‘উন্নয়নের বিস্ময়’ হিসেবে বিবেচনা করছে।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭২.৮২ %)
না - (১৬.৫০ %)
মন্তব্য নেই - (১০.৬৮ %)

তারিখ: ১৩ মে, ২০১৯

প্রশ্ন: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘আতঙ্কিত না হয়ে ভেজাল প্রতিরোধে নিজেরা যদি আরো সোচ্চার হই তাহলে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৭.৫৭ %)
না - (৯.৩৫ %)
মন্তব্য নেই - (১৩.০৮ %)

তারিখ: ১২ মে, ২০১৯

প্রশ্ন: তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ‘আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের ধীরে ধীরে বের করে দিতে হবে। পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে সংগঠনের মধ্যে অনুপ্রবেশকারী ঢুকেছে। অনেক সুবিধাবাদীরাও সংগঠনের মধ্যে ঢুকে পড়েছে।’ আপনি কি এ বক্তব্য সমর্থন করেন?

হ্যাঁ - (৮০.২১ %)
না - (৩.১৩ %)
মন্তব্য নেই - (১৬.৬৭ %)

তারিখ: ১১ মে, ২০১৯

প্রশ্ন: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপিকে ভাঙার জন্য নানা প্রকার অপপ্রচার চালানো হচ্ছে।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৮৪.৮৯ %)
না - (৮.৬৩ %)
মন্তব্য নেই - (৬.৪৭ %)

তারিখ: ১০ মে, ২০১৯

প্রশ্ন: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দেশের গণতন্ত্রের জন্য সবচেয়ে বড় হুমকি বিএনপি’। আপনি কি একমত?

হ্যাঁ - (৮৯.৮৭ %)
না - (৬.৩৩ %)
মন্তব্য নেই - (৩.৮০ %)

তারিখ: ০৯ মে, ২০১৯

প্রশ্ন: ইআরডি সচিব মনোয়ার আহমেদ বলেছেন, ‘রোহিঙ্গা অনুপ্রবেশের কারণে জলবায়ু ও পরিবেশ, জীব-বৈচিত্র্য ও স্থানীয় পর্যায়ের আর্থ-সামাজিক অবকাঠামোর ওপর ব্যাপক নেতিবাচক প্রভাব তৈরি হচ্ছে।’ আপনি কি এর সঙ্গে একমত?

হ্যাঁ - (৭২.৯৭ %)
না - (২.৭০ %)
মন্তব্য নেই - (২৪.৩২ %)

তারিখ: ০৮ মে, ২০১৯

প্রশ্ন: আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ‘দুর্নীতি ও অপরাজনীতির জন্য বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা (বিএনপি) মিথ্যাচার ও অপপ্রচারের মাধ্যমে আবার জনগণের কাছে যাওয়ার চেষ্টা করছে।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৭৩.৯৭ %)
না - (১৪.৩৮ %)
মন্তব্য নেই - (১১.৬৪ %)
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
বেটা
ভার্সন