ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
২৭ °সে

অনলাইন জরিপ

ধন্যবাদ, আপনার মন্তব্যটি গ্রহণ করা হয়েছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অনলাইন গণমাধ্যমগুলোর শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে। আপনি কি একমত?

  • হ্যাঁ  (১০০.০০%)
    ভোট দিতে ক্লিক করুন
  • না  (০.০০%)
    ভোট দিতে ক্লিক করুন
  • মন্তব্য নেই  (০.০০%)
    ভোট দিতে ক্লিক করুন

অনলাইন জরিপের পুরোনো ফলাফল

তারিখ: ৩১ মার্চ, ২০১৯

প্রশ্ন: তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেছেন, ‘কিছু বিদেশি চ্যানেল বাংলাদেশে জনপ্রিয় হওয়ায় এদেশের কিছু প্রতিষ্ঠান সেই চ্যানেলগুলোতে তাদের পণ্যের বিজ্ঞাপন প্রচার করছে। এতে দেশি টিভি চ্যানেলগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে’। আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৩.৯৬ %)
না - (৬.২৫ %)
মন্তব্য নেই - (১৯.৭৯ %)

তারিখ: ৩০ মার্চ, ২০১৯

প্রশ্ন: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ‘জনগণ ভোট দিতে না পারলে নির্বাচন কমিশনের প্রয়োজন ফুরিয়ে যাবে’। আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৮৮.১৮ %)
না - (৩.৬৪ %)
মন্তব্য নেই - (৮.১৮ %)

তারিখ: ২৯ মার্চ, ২০১৯

প্রশ্ন: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, ‘দেশপ্রেমের অভাবে দেশে জঙ্গিবাদ সন্ত্রাস সৃষ্টি হয়।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৮৪.৩৪ %)
না - (৬.০২ %)
মন্তব্য নেই - (৯.৬৪ %)

তারিখ: ২৮ মার্চ, ২০১৯

প্রশ্ন: পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মমিন বলেছেন, ‘আমরা রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানোর জন্য প্রস্তুত আছি। সেখানে প্রয়োজনীয় বাড়িঘর তৈরি করা আছে। কিন্তু বিভিন্ন প্রতিষ্ঠান বলছে, সেখানে গেলে তাদের অসুবিধা হবে। যদি সবাই মনে করেন অসুবিধা হবে তবে আমরা রোহিঙ্গাদের পাঠাবো না।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৭২.২২ %)
না - (১২.৯৬ %)
মন্তব্য নেই - (১৪.৮১ %)

তারিখ: ২৭ মার্চ, ২০১৯

প্রশ্ন: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘সংসদ হচ্ছে প্রতিনিধিত্বমূলক প্রতিষ্ঠান। জনগণের পক্ষে যেখানে অর্থনীতিসহ সকল বিষয়ে আলোচনা করা যায়। নির্বাচিত সংসদ সদস্যরা জনপ্রতিনিধির ভূমিকা পালন করে থাকেন।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৬৪.৪১ %)
না - (১৫.২৫ %)
মন্তব্য নেই - (২০.৩৪ %)

তারিখ: ২৬ মার্চ, ২০১৯

প্রশ্ন: ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের তেল-জলের মিশ্রণের সঙ্গে তুলনা করে আওয়ামী লীগ নেতা তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলছেন, ‘এই জোট ভাঙার জন্য বাইরে থেকে কোনো চেষ্টার দরকার পড়বে না।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৪০.৩৬ %)
না - (৫৫.০০ %)
মন্তব্য নেই - (৪.৬৪ %)

তারিখ: ২৫ মার্চ, ২০১৯

প্রশ্ন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ‘রাজনীতিবিদরা যেসব সিদ্ধান্ত গ্রহণ করেন, সরকারি কর্মচারীরা সেগুলো বাস্তবায়ন করেন। সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে কোনো অসংগতি থাকলে সাংবাদিকরা তা তুলে ধরেন। ফলে ভুল সংশোধনের মাধ্যমে সিদ্ধান্তগুলো সঠিকভাবে বাস্তবায়ন সম্ভব হয়।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৭৮.৭৯ %)
না - (১০.৬১ %)
মন্তব্য নেই - (১০.৬১ %)

তারিখ: ২৪ মার্চ, ২০১৯

প্রশ্ন: র্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ‘পুরান ঢাকার দাহ্য কেমিক্যাল গোডাউনগুলো টাইম বোমা ছিল। কেমিক্যাল সরিয়ে সেগুলো আপনারা সতর্কভাবে রাখবেন। অসতর্কতার জন্য ঢাকা যেন টাইম বোমায় পরিণত না হয়, এ বিষয়টি ব্যবসায়ীদের খেয়াল রাখতে হবে। আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৩৭.০৯ %)
না - (৫৩.৬৪ %)
মন্তব্য নেই - (৯.২৭ %)

তারিখ: ২৩ মার্চ, ২০১৯

প্রশ্ন: রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন ভারত বাংলাদেশ আন্তঃদেশীয় ট্রেন চলাচল ও চারদেশীয় (বাংলাদেশ-ভারত-নেপাল-ভুটান) ট্রেন চলাচলের সম্ভাব্যতা যাচাই করতে গিয়ে বলেন, ‘আগামী বছরের মধ্য সাাড়ে ৫’শ নতুন কোচ সংযোজন করা হলে সারাদেশে যে চাহিদা রয়েছে তা আমরা পূরণ করতে পারব।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৮৩.৩৩ %)
না - (৪.১৭ %)
মন্তব্য নেই - (১২.৫০ %)

তারিখ: ২২ মার্চ, ২০১৯

প্রশ্ন: ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘আমাদের আইন প্রয়োগে আরও কঠোর অবস্থানে যেতে হবে। দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ালে পথচারীর বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কেননা দুর্ঘটনা ঘটলে আমরা জবাব দিতে পারি না। এর পরিবর্তন হওয়া দরকার।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৮৯.০৮ %)
না - (০.৫৭ %)
মন্তব্য নেই - (১০.৩৪ %)

তারিখ: ২১ মার্চ, ২০১৯

প্রশ্ন: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘বাংলাদেশে এখন বিনিয়োগের পরিবেশ বিরাজ করছে।’ আপনি কি এই বক্তব্যের সঙ্গে একমত?

হ্যাঁ - (৮০.৭৩ %)
না - (১০.০৯ %)
মন্তব্য নেই - (৯.১৭ %)

তারিখ: ২০ মার্চ, ২০১৯

প্রশ্ন: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, ‘বিএনপির নেতৃবৃন্দের দুর্নীতি ও ব্যর্থতার জন্যই দলটির নেতারা পদত্যাগ করছেন।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৭৩.০৩ %)
না - (১৭.৭৬ %)
মন্তব্য নেই - (৯.২১ %)

তারিখ: ১৯ মার্চ, ২০১৯

প্রশ্ন: নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, ‘একতরফা নির্বাচনের কারণে ভোটাররাও কেউ ভোটকেন্দ্রে যাওয়ার বিষয়ে আগ্রহী নয়। এই অবস্থা গণতন্ত্রের জন্য অশনিসংকেত।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৯.৪৪ %)
না - (১.৮৭ %)
মন্তব্য নেই - (১৮.৬৯ %)

তারিখ: ১৮ মার্চ, ২০১৯

প্রশ্ন: আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহামদ নাসিম বলেছেন, ‘খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি বধির হয়ে গেছে। আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৩৯.৫৯ %)
না - (৫৫.৮৪ %)
মন্তব্য নেই - (৪.৫৭ %)

তারিখ: ১৭ মার্চ, ২০১৯

প্রশ্ন: র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘জঙ্গিবাদ ও সহিংসতা বিস্তারে অন্যতম কারণ তথ্যপ্রযুক্তির অনিয়ন্ত্রিত ব্যবহার। জঙ্গিবাদ ও সহিংসতা নিরসনে ভার্চুয়াল ভায়োলেন্সের বিরুদ্ধে আমাদের সদা সতর্ক থাকতে হবে।’ আপনি তাই মনে করেন?

হ্যাঁ - (৪৬.৭৫ %)
না - (৪৬.৭৫ %)
মন্তব্য নেই - (৬.৫১ %)

তারিখ: ১৬ মার্চ, ২০১৯

প্রশ্ন: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ক্যাম্পাসে যে কোনো উন্নয়ন কর্মকাণ্ডের আগে প্রাকৃতিক পরিবেশ রক্ষার বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটকে বিবেচনায় রাখতে হবে।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭২.৩১ %)
না - (১৫.৩৮ %)
মন্তব্য নেই - (১২.৩১ %)

তারিখ: ১৫ মার্চ, ২০১৯

প্রশ্ন: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, ‘বাংলাদেশের তৈরি পণ্যের ক্রেতাদের পরামর্শে কারখানাগুলোর পরিবেশ এখন অনেক উন্নত করা হয়েছে। প্রতিষ্ঠা করা হয়েছে শ্রমিকদের অধিকার। তাই এখন জিএসপি স্থগিত রাখার কোনো কারণ নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের উচিত হবে বাংলাদেশকে এখন জিএসপি সুবিধা ফিরিয়ে দেয়া।’ আপনি কি একমত?

হ্যাঁ - (৮৬.৮৪ %)
না - (৫.২৬ %)
মন্তব্য নেই - (৭.৮৯ %)

তারিখ: ১৪ মার্চ, ২০১৯

প্রশ্ন: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, ‘ডাকসু নির্বাচন অবাধ ও সুষ্ঠু না হলে প্যানেলের প্রার্থীদের পক্ষে বিজয়ী হওয়া সম্ভব হতো না। আর যে ছোট ছোট অভিযোগ উঠেছে তা ছিল ভুল বুঝাবুঝি’। আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৩.৭২ %)
না - (২০.৪৪ %)
মন্তব্য নেই - (৫.৮৪ %)

তারিখ: ১৩ মার্চ, ২০১৯

প্রশ্ন: পুনরায় ডাকসু নির্বাচনের কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। আপনি কি এর সঙ্গে একমত?

হ্যাঁ - (৬৮.১৮ %)
না - (২৩.৮৬ %)
মন্তব্য নেই - (৭.৯৫ %)

তারিখ: ১২ মার্চ, ২০১৯

প্রশ্ন: ডাকসু নির্বাচন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক আখতারুজ্জামান বলেছেন, ‘দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া খুব উত্সবমুখর ও শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে।’ আপনি কি তাই মনে করেন?

হ্যাঁ - (৭৯.৯১ %)
না - (১৮.৩৮ %)
মন্তব্য নেই - (১.৭১ %)
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
বেটা
ভার্সন