বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খোকার মরদেহ আসছে সকালে

আপডেট : ০৭ নভেম্বর ২০১৯, ০৮:৫৭

ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মরদেহ নিউইয়র্ক থেকে আজ বৃহস্পতিবার সকালে ঢাকায় পৌঁছাবে।

বাংলাদেশ সময় গতকাল বুধবার সকালে খোকার মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছে তার পরিবার। মরদেহ আসার পর ঢাকায় চার দফা জানাজা ও কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর জুরাইনে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন একাত্তরে রণাঙ্গনের এই বীর গেরিলা যোদ্ধা। সাদেক হোসেন খোকার মৃত্যুতে গতকাল সারাদেশে শোক কর্মসূচি পালন করেছে বিএনপি। এ উপলক্ষ্যে সারাদেশে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ এবং সব কার্যালয়ে কোরআনখানি অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: ৬১ জনের বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন ফিকে হচ্ছে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, সাদেক হোসেন খোকার মরদেহ আজ সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। তার কফিন গ্রহণ করবেন দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। এরপর সকাল ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়, বাদ জোহর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবন প্রাঙ্গণে এবং বাদ আসর ধুপখোলা মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

সংসদ ভবনে জানাজার পর খোকার মরদেহ দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হবে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য। আর নগর ভবনের জানাজা শেষে গোপীবাগের বাসায় মরহুমের কফিন কিছুক্ষণ রাখা হবে। চতুর্থ জানাজার পর সাদেক হোসেন খোকাকে জুরাইন কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

ইত্তেফাক/এমআরএম