‘শুদ্ধি অভিযান আইন শৃঙ্খলার জন্য নয়, ক্ষমতার দ্বন্দ্বের’

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ২১:০৫ | অনলাইন সংস্করণ

  খুলনা অফিস

ছবি: ইত্তেফাক

দেশের আইন-শৃঙ্খলার কারণে শুদ্ধি অভিযান হয়নি, এটি ভাগাভাগি ও ক্ষমতার দ্বন্দ্বের জন্য অভিযান বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, এখন আওয়ামী লীগের মধ্যে মাফিয়া তৈরি হয়েছে। আর এই মাফিয়াদের যখন স্বার্থে টান পড়ছে তখন তারা নিজের বোনের স্বামী ও নিজের ভাইকেও মেরে দিচ্ছে। 

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকালে খুলনা নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয় চত্বরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  

আরও পড়ুন: শিবচরে বিআইডব্লিউটিএ ড্রেজারে তেল চুরি, আটক ১

আমীর খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, বেগম খালেদা জিয়া জেলে থাকায় বাংলাদেশের মানুষের মধ্যে শান্তি নাই। দেশের বর্তমান পরিস্থিতিতে আইনি লড়াইয়ের মাধ্যমে বেগম জিয়াকে জেল থেকে মুক্ত করা যাবে না। বেগম জিয়াকে মুক্ত করতে হলে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। সরকারের মুখোশ জনগণের সামনে উন্মোচিত হতে হবে।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, মহানগর সাধারণ সম্পাদক মোহামম্মদ মনিরুজ্জামান মনি, জেলা সাধারণ সম্পাদক কুদরত-ই-আমীর এজাজ খান, সাহারুজ্জামান মোর্ত্তজা ও অধ্যক্ষ তরিকুল ইসলাম প্রমুখ। 

ইত্তেফাক/এএএম