ঢাকা রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬
২৩ °সে

ট্রাক মালিক-শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটে বিএনপির সমর্থন

ট্রাক মালিক-শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটে বিএনপির সমর্থন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সারাদেশে যে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছে তাতে বিএনপির সমর্থন রয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ যে আন্দোলনের ডাক দিয়েছে নিশ্চয়ই তা যৌক্তিক। তাদের এই আন্দোলনে আমাদের সমর্থন থাকবে।

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জেটেব) আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা জানান। সমাবেশে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম প্রমুখ।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ট্রাক-কাভার্ডভ্যান মালিক অ্যাসোসিয়েশনের তেজগাঁও কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আজ বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ ঘোষণা করে কর্মবিরতির ডাক দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এ সময় নতুন সড়ক পরিবহন আইন বাতিল করে আইন সংশোধনে ৯ দফা দাবি তুলে ধরেন শ্রমিক নেতারা।

আরো পড়ুন: পূর্ব ঘোষিত সময়েই হবে যবিপ্রবির ভর্তি পরীক্ষা

সরকারের সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন,বর্তমান সরকারকে জনগণ ভালোবাসে না, পছন্দ করে না। এই সরকার জানে তারা সারাদেশে যে নৈরাজ্য চালাচ্ছে বিএনপি ক্ষমতায় এলে তাদের পরিণতি কী হবে। তাই এখন এই সরকার ক্ষমতা ছাড়তে ভয় পায়।

নজরুল ইসলাম খান বলেন, যে সরকার পেঁয়াজের দাম কন্ট্রোল করতে পারে না, সে দেশ কীভাবে কন্ট্রোল করবে। নিত্যপ্রয়োজনীয় সব দ্রব্যসামগ্রীর দাম বেড়ে গেছে। মানুষ কীভাবে বেঁচে থাকবে। আমরা খুব দ্রুত আন্দোলনে নামব এবং এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করব।ইতিহাস কাউকে ক্ষমা করে না মন্তব্য করে তিনি বলেন,খালেদা জিয়া একজন বয়স্ক ও অসুস্থ মানুষ। তার ওপর যে অমানবিক নির্যাতন চালানো হচ্ছে তাতেই বোঝা যায় এই সরকার কতটা অমানবিক। আমরা শিগগির তীব্র আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করব এবং দেশের গণতন্ত্র ফিরিয়ে আনব।সরকারের জুলুম শেষ হবে শিগগিরই।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন