ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭
১৯ °সে

খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাত হঠাৎ স্থগিত, বিএনপি বলছে ষড়যন্ত্র

খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাত হঠাৎ স্থগিত, বিএনপি বলছে ষড়যন্ত্র
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার ভাই-বোন-স্বজনদের শনিবার বেলা টায় সাক্ষাতের অনুমতি দেয়া হলেও তা বাতিল করা হয়েছে। স্বজনরা সাক্ষাতের প্রস্তুতি নেয়ার পর কারা কর্তৃপক্ষ তা বাতিল করে। আগামী ১৬ ডিসেম্বর পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার স্বজনদের যাওয়ার কথা থাকলেও কারা কর্তৃপক্ষের অনুমতি না মেলায় তারা দেখা করতে যাননি। যদিও শুক্রবার কারা কর্তৃপক্ষের কাছ থেকে উনার পরিবার ম্যাডামের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছিলেন।

এদিকে কারা কর্তৃপক্ষ অনুমতি দেয়ার পরও শনিবার বিএনপির চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের দেখা করতে না দেয়ার তীব্র নিন্দা জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন,খালেদা জিয়ার সাথে ৩১ দিনেও তার স্বজনদের সাক্ষাৎ করতে দেয়া হয়নি। বলা হচ্ছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে নাকি বেগম জিয়ার সাথে স্বজনদের সাক্ষাৎ করতে দেয়া হয়নি। আমরা জানতে চাই এই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কারা?

শনিবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : ‘ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি’

রিজভী বলেন, আমাদের আশংকা বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। সেই কারণে আসল রহস্য ফাঁস হওয়ার ভয়ে তার সাথে স্বজনদের সাক্ষাৎ করতে দিচ্ছে না। ফলে স্বজনরা রাস্তা থেকে ফিরে গেলেন। একজন সাধারণ বন্দীর সাথে সাত দিন পর পর দেখা করার সুযোগ থাকে। সেখানে মাস পেরিয়ে গেলেও দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীর সাথে তার স্বজনদের দেখা করার সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছে।

প্র্রসঙ্গত, গত ১৩ নভেম্বর সর্বশেষ বেগম জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাতের সুযোগ পেয়েছিলেন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন