ঢাকা বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭
২৪ °সে

নেতাকর্মীদের কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান মোশাররফের

নেতাকর্মীদের কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান মোশাররফের
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ফাইল ছবি

নেতাকর্মীদের কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আইনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি আমরা আর কখনও আশা করি না। আমরা বিশ্বাস করি কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাহলেই দেশের গণতন্ত্র মুক্ত হবে এবং মানুষ তাদের অধিকার ফিরে পাবে না।

রবিবার সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, খালেদা জিয়ার নেতৃত্ব ছাড়া এদেশের গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করা সম্ভব হবে না। দেশ আজ সামাজিক ভাবে, অর্থনৈতিকভাবে, রাজনৈতিকভাবে কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ হুমকির সম্মুখীন। দেশের সার্বভৌমত্ব নিয়ে মানুষ চিন্তিত। স্বাধীনতার ৪৮ বছরে বাংলাদেশের এরকম অবস্থা আর হয়নি।আজ আমাদের অর্থনীতির ব্যবস্থা ভেঙে পড়েছে, প্রায় ৯টি ব্যাংক দেউলিয়া হয়ে গিয়েছে। চাপাবাজি করে এগুলোকে জনগণ থেকে লুকিয়ে রাখা হয়েছে। অর্থনীতি ধ্বংসপ্রায়, সামাজিক ন্যায় বিচার ধুলিস্যাৎ হয়ে গিয়েছে। দেশে আইন নেই, আইনের শাসন নেই। দলীয়করণের কারণে বিচার ব্যবস্থা আজ সম্পূর্ণ ভেঙে পড়েছে। রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে এই সরকার ধ্বংস করে দিয়েছে শুধুমাত্র গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য। দেশের বিচার বিভাগ স্বাধীন থাকলে নিম্ন আদালতেই বেগম খালেদা জিয়া জামিন পেতেন।

তিনি বলেন, তারেক রহমান নির্দোষ থাকার কারণে নিম্ন আদালতের বিচারক তাকে বেকসুর খালাস দিয়েছিল। সেই কারণে সেই বিচারককে বাংলাদেশ থেকে জীবন নিয়ে পালাতে হয়েছে। এই পরিবেশ সৃষ্টি করে এই সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে। যে উদ্দেশ্য নিয়ে আমাদের দেশ স্বাধীন হয়েছিল, সেই উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে হবে। অর্থাৎ এদেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। অর্থনৈতিক স্বাধীনতা নিশ্চিত করতে হবে।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২২ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন