বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজধানীতে বামজোটের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৯, ১৫:৩৭

রাজধানীতে বাম গণতান্ত্রিক জোটের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সোমবার দুপুর ১টার দিকে রাজধানীর মৎস্য ভবন এলাকায় এ সংঘর্ষ হয়। সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে পুনঃনির্বাচনের দাবিতে মিছিল নিয়ে জোটের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীর কার্যালয় যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

একাদশ সংসদ নির্বাচনের প্রথম বার্ষিকীকে ‘কালো দিবস’ হিসেবে পালনের অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ করেন জোটের নেতা-কর্মীরা। এরপর তারা কালো পতাকা মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওনা হন। 

এ সময়ে মৎস্য ভবনের সামনে বাধার মুখে পড়েন বাম জোটের নেতা-কর্মীরা। একপর্যায়ে বাম জোটের নেতা-কর্মীদের লাঠিপেটা করে রাস্তা থেকে সরিয়ে দেয় পুলিশ। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, দফায় দফায় উভয়পক্ষের সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় মৎস্য ভবন এলাকা থেকে ১০ জনকে আটক করা হয়েছে। 

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সিপিবি নেতা ক্বাফী রতন সাংবাদিকদের বলেন, পুলিশের হামলায় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকীসহ ২৫-২৬ জন নেতাকর্মী আহত হয়েছেন।

পুলিশের হামলার প্রতিবাদে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ডেকেছে গণতান্ত্রিক বাম জোট।

অপরদিকে সংঘর্ষে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন রমনা বিভাগের উপপুলিশ কমিশনার সাজ্জাদুর রহমান। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি জানান, মৎস্য ভবন এলাকায় বাম জোট কর্মীদের থামাতে পুলিশ ব্যারিকেড দিয়ে রাখে। ব্যারিকেড ভেঙে নেতাকর্মীরা এগুতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় বাম নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। 

ইত্তেফাক/এমআরএম