বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করতে দিলে খালেদা জিয়ার জামিন হবে: নজরুল

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:০২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বেগম খালেদা জিয়ার কোনো অপরাধ করেননি। তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া একটি অমানবিক অপরাধ। সেই অপরাধ শুধু সরকারের হবে না, বাংলাদেশকে সেই অপরাধের দায় নিতে হবে। আমাদের সবার বাংলাদেশকে হেয় করার অধিকার কারো নেই। অতএব আমরা সরকারের কাছে দাবি জানাবো অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দিন। তার জামিনের আবেদন করা হয়েছে। সঠিকভাবে বিচার বিভাগ চলতে পারলে তার জামিন হবে ইনশাআল্লাহ। আর তা না হলে গণতান্ত্রিক পন্থায় তাকে মুক্ত করা হবে। 

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করতে না পেরে প্রেসক্লাবের ভেতরে তিনি এসব কথা বলেন তিনি। 

নজরুল ইসলাম খান বলেন, বেগম খালেদা জিয় গুরুতর অসুস্থ। তার সুচিকিৎসার দাবিতে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করতে চেয়েছিলাম এবং সে মানববন্ধন কর্মসূচির আরেকটা উদ্দেশ্য ছিল। এদেশের সাধারণ দিনমজুর ও নির্দিষ্ট নিম্নআয়ের মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশাহারা। এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতা বিরুদ্ধে প্রতিবাদ জানানো এই মানববন্ধনের অন্যতম উদ্দেশ্য ছিল। কিন্তু প্রেসক্লাবের পেছনে ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রীর একটি প্রোগ্রাম আছে তাই তার নিরাপত্তাজনিত কারণে প্রেসক্লাবের সামনে কাউকে দাঁড়াতে দেওয়া হচ্ছে না। সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি আজকের মানববন্ধন কর্মসূচি আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাবের সামনে পালন করব।

আরও পড়ুন: খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে পরিবারের আবেদন

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সভাপতি কাজী আমির খসরু, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাদল, সহ সভাপতি সুমন ভূঁইয়া প্রমুখ।

ইত্তেফাক/এসি