ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
৩২ °সে

খালেদা জিয়ার কোয়ারেন্টাইন শেষ হয়েছে

খালেদা জিয়ার কোয়ারেন্টাইন শেষ হয়েছে
খালেদা জিয়া মুক্তি পাওয়ার পর। ছবি: সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে গতকাল। তার শারীরিক অবস্থার তেমন উন্নতি না হলেও মানসিকভাবে আগের তুলনায় ভালো আছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, তার শরীরের অবস্থা ভালো না। এখনো দাঁড়াতে বা হাঁটতে পারছেন না। এক কথায়, তার শরীরের অবস্থা আগের মতোই আছে। তেমন কোনো উন্নতি হয়নি। তবে মানসিক অবস্থা আগের চেয়ে একটু ভালো। তার চিকিত্সা চলছে।

তিনি বলেন, শারীরিক অবস্থার উন্নতি হলে পরে অন্য ব্যবস্থা নেওয়া হবে। তার পক্ষে এখন কোথাও মুভ করা সম্ভব নয়। করোনা ভাইরাস সংক্রমণ রোধে তিনি স্বাস্থ্যবিধি মেনে ‘স্টে অ্যাট হোম’ থাকবেন বলে জানিয়েছেন তার চিকিত্সকেরা।

খালেদা জিয়ার চিকিত্সক দলের সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘ডা. জোবায়েদা রহমানের তত্ত্বাবধানে ম্যাডামের চিকিত্সা চলছে। তার আগের চিকিত্সার সঙ্গে মিল রেখে কিছুটা পরিবর্তন করে নতুন চিকিত্সা হচ্ছে। বর্তমানে সামগ্রিক পরিস্থিতি মাথায় রেখে আমরা তার চিকিত্সা শুরু করেছি। ৭৫ বছর বয়সি খালেদা জিয়া রিউম্যাটিজ আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চোখ ও দাঁতের নানা রোগে আক্রান্ত।

এদিকে কোয়ারেন্টাইনে থাকার কারণে মুক্তির পর দলের অনেক নেতাই চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাত্ করতে পারেননি। এ অবস্থায় কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হলে সীমিত পরিসরে তার সঙ্গে দেখা করতে চান দলের সিনিয়র নেতারা। যদিও তারা বলছেন, এটা সম্পূর্ণ নির্ভর করবে খালেদা জিয়ার ইচ্ছার ওপর।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
৩০ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন