ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭
৩০ °সে

মাজেদ দুর্ধর্ষ প্রকৃতির লোক : তোফায়েল

মাজেদ দুর্ধর্ষ প্রকৃতির লোক : তোফায়েল
বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি আব্দুল মাজেদ। ছবি: আব্দুল গনি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি আব্দুল মাজেদ দুর্ধর্ষ প্রকৃতির লোক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

গতকাল বুধবার এক ভিডিও বার্তায় তিনি বলেন, সমস্ত বাঙালি জাতি আজকে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদের গ্রেফতারের খবর শুনে ভীষণ উল্লসিত ও আনন্দিত।

বঙ্গবন্ধুকে যারা হত্যা করে বাংলাদেশের স্বাধীনতাকে ধ্বংস করার চেষ্টা করেছিল, একটি স্বপ্নকে হত্যা করার চেষ্টা করেছিল, ক্যাপ্টেন মাজেদ ছিল তাদের একজন।

তিনি বলেন, ‘সে একটা দুর্ধর্ষ প্রকৃতির লোক। বঙ্গবন্ধুর দুই কন্যা ছাড়া যারা বিদেশে ছিলেন, বাকি সবাইকে হত্যা করে ফেলেছিল। এমনকি খুুনি মাজেদ আমার এপিএস ১৯৭৩ ব্যাচের প্রশাসনিক কর্মকর্তা শফিকুল আলম মিন্টু, তাকে গ্রেফতার করে, নির্যাতন করে তাকে হত্যা করে তার লাশ বুড়িগঙ্গা নদীতে ভাসিয়ে দিয়েছে।’

তোফায়েল আহমেদ। ছবি: সংগৃহীত

তিনি বলেন, ‘আমি যখন ময়মনসিংহ কারাগারে বন্দি। তখন শুনেছিলাম একটি আওয়াজ যে শফিকুল আলম মিন্টু নামে কেউ আছে কি না। আমি বুঝতে পেরেছিলাম। কারণ খুনি মাজেদ আমাকে গ্রেফতার করে পুলিশ কন্ট্রোল রুম থেকে তুলে নিয়েছিল।’

প্রসঙ্গত, বঙ্গবন্ধু হত্যার ৪৫ বছর ও রায়ের ২২ বছর পর মঙ্গলবার মাজেদকে ঢাকার মিরপুর থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে ফৌজদারি কার্যবিধির ৫২ ধারায় ঢাকার সিএমএম আদালতে হাজির করা হলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

গতকাল বুধবার কারাগার থেকে আদালতে হাজির করার পর মাজেদের রায় কার্যকর করার জন্য মৃত্যু পরোয়ানা জারি করে আদালত।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
৩০ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন