বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩১ °সে

আওয়ামী লীগের অনলাইন আলোচনা বিয়ন্ড দ্যা প্যানডেমিকের নতুন পর্ব শনিবার

আওয়ামী লীগের অনলাইন আলোচনা বিয়ন্ড দ্যা প্যানডেমিকের নতুন পর্ব শনিবার
ফাইল ছবি

বাংলাদেশ আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনারবিয়ন্ড দ্য প্যানডেমিকএর ৯ম পর্ব অনুষ্ঠিত হবে জুলাই (শনিবার) এবারের পর্বে বক্তারা করোনা সংকট মোকাবিলায় দল সরকারের তৃণমূল পর্যায়ের ভূমিকা নিয়ে আলোচনা করবেন।

শনিবার রাত সাড়ে টায় বরাবরের মতোই পর্বটি সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/awamileague.1949 এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd একই সঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় এবং সমকাল, ইত্তেফাক, ভোরের কাগজ, বাংলা নিউজ, যুগান্তর, জাগো নিউজ ২৪, বার্তা ২৪, সারা বাংলা বিডি নিউজের ফেসবুক পেজে।

এবারের পর্বের আলোচনার বিষয়করোনা সংকট মোকাবিলায় তৃণমূলের ভূমিকা নিয়ে আলোচনা করতে অনলাইনে যুক্ত হবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক . . . বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র নাছির উদ্দিন, ভোলা- আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, কক্সবাজার- আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, খুলনা- আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু এবং বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

অনুষ্ঠানে দর্শকেরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এছাড়া অনুষ্ঠানের আগে দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়।

এর আগে, বিয়ন্ড দ্যা প্যান্ডেমিকের আটটি পর্ব অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ৩০ জুন। এই পর্বে আলোচকরা করোনা পরবর্তী বাংলাদেশের তরুণদের মধ্যে শিক্ষা দক্ষতা বৃদ্ধির জন্য নতুন ভাবনা নিয়ে আলোচনা করেছেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ছিলেন এই অনুষ্ঠানের অন্যতম আলোচক।

৭ম পর্ব অনুষ্ঠিত হয় গত ২৭ জুন যেখানে স্থানীয় সরকারের প্রতিনিধিরা এই সংকটে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি, স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করা, জলাবদ্ধতা নিরসন, জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন।

প্রথম পর্ব সম্প্রচারিত হয় গত ১৫ মে, যার বিষয়বস্তু ছিলকরোনা ভাইরাস মহামারী মোকাবেলায় জনসচেতনতা মহামারী করোনা মোকাবেলায় দেশে সবচাইতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আওয়ামী লীগের ঘোষিত 'ডিজিটাল বাংলাদেশ' ক্যাম্পেইন- নিয়ে পর্বে আলোচনা করা হয়। দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় গত ১৯ মে। এই পর্বের আলোচ্য বিষয় ছিলকরোনা ভাইরাস সংকটে মানবিক সহায়তা' করোনা ভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকার বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড এবং সঙ্কট পরবর্তী পরিস্থিতিতে সমাজ রাষ্ট্রের সকল পর্যায়ের করণীয় বিষয়ে আলোচনা হয়। পর্বে ভিডিও বার্তায় যোগ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তৃতীয় পর্ব প্রচারিত হয় হত ৩০ মে যেখানে বক্তারা লকডাউন তুলে দেওয়া কারণ প্রভাব নিয়ে আলোচনা করেন। চতুর্থ পর্ব প্রচারিত হয় গত জুন যেখানে করোনা সংকট মোকাবেলায় জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়ে আলোচনা করেন বক্তারা।

৬ই জুন প্রচারিত হয় ওয়েবিনারের পঞ্চম পর্ব যেখানে বক্তারা কোভিডের সংকট মোকাবেলায় বাংলাদেশের স্বাস্থ্যখাতের সক্ষমতা, করোনা চিকিৎসা এবং প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করেন। ১৬ জুন প্রচারিত হয় এই সিরিজ ওয়েবিনারের ষষ্ঠ পর্ব যেখানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিকল্পনামন্ত্রী এম মান্নান অন্যান্য বক্তারা ২০২০-২১ অর্থবছরের জাতীয় বাজেট এবং মানুষের জীবনে এর প্রভাব নিয়ে আলোচনা করেন।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত