বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

জেকেজি রিজেন্ট করোনা পরীক্ষার অনুমোদন পেল কিভাবে : জিএম কাদের

জেকেজি রিজেন্ট করোনা পরীক্ষার অনুমোদন পেল কিভাবে : জিএম কাদের
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। ফাইল ছবি

করোনা পরীক্ষার ভুয়া সনদ বিক্রির অভিযোগে অভিযুক্ত রিজেন্ট হাসপাতালের মতো প্রতিষ্ঠানগুলোর অনুমোদন পাওয়া নিয়ে সংসদে প্রশ্ন তুলেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। বৃহস্পতিবার সংসদে বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে এই প্রশ্ন তোলেন তিনি।

জিএম কাদের বলেন, জেকেজি-রিজেন্ট করোনার পরীক্ষা করার এবং কোভিড রোগীদের চিকিৎসা করার অনুমোদন পেয়েছে স্বাস্থ্য বিভাগের যথাযথ কর্তৃপক্ষ থেকে। তারা হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। এ ধরনের প্রতিষ্ঠান যাদের করোনা চিকিৎসার কোনো ব্যবস্থা নেই, চিকিৎসা সুবিধা নেই তারা কীভাবে পরীক্ষা করার অনুমোদন লাভ করল? এরা দায়িত্ব কীভাবে ও কতটুকু পালন করছে বা করছে না, সে বিষয় দেখভালের দায়িত্ব ছিল স্বাস্থ্য অধিদপ্তরের। তারা কী করল?

জাপা চেয়ারম্যান বলেন, ব্যক্তিগত পর্যায়ে কিছু ক্ষতি হয়েছে। কিছু লোককে ধরা হয়েছে, এখন তাদের হয়তো শাস্তি হবে। কিন্তু রাষ্ট্রীয় পর্যায়ে একটা বড় ক্ষতি হয়ে গেছে। কোভিড পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে দেশের মানুষ যখন বিদেশে যাচ্ছে, সেখানে তাদের পজিটিভ হিসেবে শনাক্ত করা হচ্ছে। দেশের পরীক্ষাকে বিভিন্ন দেশ গ্রহণ করছে না। বেশ কয়েকটি দেশ বাংলাদেশের বিমান অবতরণ নিষিদ্ধ ঘোষণা করেছে। এরমধ্যে ইতালি থেকে ১২৫ জন ফেরত পাঠানো হয়েছে।

সংসদের এই অধিবেশনে স্বাস্থ্য খাতের সমালোচনার বিষয়টি উল্লেখ করে জি এম কাদের বলেন, স্বাস্থ্য বিভাগ কিছুই করেনি এটা বলা হয়তো ঠিক হবে না। তবে বলা যায়, যে সময় স্বাস্থ্য বিভাগের সক্রিয় ভূমিকা রাখার প্রয়োজন ছিল, তারা সে সময় নিষ্ক্রিয় ছিল। আগাগোড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব কাজের মধ্যে সমন্বয়হীনতা ও অব্যবস্থাপনা সুস্পষ্ট ছিল।

আরো পড়ুন : দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা দিলেন আইজিপি

জাপার প্রয়াত চেয়ারম্যান এইচএম এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীর দিনে ১৪ জুলাই বগুড়া ও যশোর উপনির্বাচন ঘোষণা করা হয়েছে। এ ব্যাপারে জিএম কাদের বলেন, যদিও এটা নির্বাচন কমিশনের (ইসি) বিষয়, সংসদ নেতা ও প্রধানমন্ত্রীর এখতিয়ার নেই। তবুও আপনারা হয়তো এ বিষয়ে আমাদের সহায়তা করতে পারেন। আমি ইসিতে একটি চিঠি দিয়েছি, যদি এটাকে পরিবর্তন করা সম্ভব হয়, ওনারা বিবেচনা করবেন।

১৪ জুলাই ভোট না করতে ইসিতে জাপার চিঠি

এদিকে, এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীর দিনে ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচন না করতে ইসিকে অনুরোধ জানিয়েছে জাপা। জাপা চেয়ারম্যান জিএম কাদেরের দেওয়া চিঠিটি বৃহস্পতিবার ইসিতে পৌঁছে দেন জাপার প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা সরদার শাহজাহান, সাহিত্য সম্পাদক সুমন আশরাফ ও যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত