বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে যুবলীগের দোয়া মাহফিল

শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে যুবলীগের দোয়া মাহফিল
যুবলীগ দক্ষিণের দোয়া মাহফিল। ছবি: সংগৃহীত

বাঙালি জাতির ইতিহাসে ১৬ জুলাইকে কালো দিন হিসেবে আখ্যায়িত করা হয়েছে। আজ শেখ হাসিনা’র কারাবন্দী দিবস। ২০০৭ সালের এই দিনে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার কর্তৃক ভোর রাতে যৌথবাহিনী কর্তৃক ধানমন্ডির বাসভবন সুধা সদন থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আজ সেই ঐতিহাসিক কারাবন্দী দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ এর উদ্যোগে যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা খলিলুর রহমান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, যুবলীগ কেন্দ্রীয় নেতা এন আই আহমেদ সৈকত, শামীম আল সাইফুল সোহাগ, অলিউর রহমান, যুবলীগ দক্ষিণ সহ-সভাপতি আনোয়ার ইকবাল সান্টু, হারুনুর রশীদ, নাজমুল হোসেন টুটুল, দিল মোহাম্মদ খোকা, যুগ্ম-সম্পাদক জাফর আহমেদ রানা, ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, প্রচার সম্পাদক আরমান হক বাবু, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামান, উপ-সমবায় ও কৃষি সম্পাদক নজরুল ইসলাম সরকার সহ মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে ঢাকা মহানগর উত্তর যুবলীগও দোয়া মাহফিলের আয়োজন করে। মিলাদ ও দোয়া মাহফিলের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল । দোয়া মাহফিল ছাড়াও উত্তর যুবলীগের পক্ষ থেকে ধানমন্ডি ৩২ -এ বৃক্ষরোপণ করা হয়। এসময় বিভিন্ন প্রকার ফলজ,বনজ ও ঔষধি গাছ লাগানো হয়।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল , সাধারণ সম্পাদক মো: ইসমাইল হোসেন, সহ সভাপতি মুজিবুর রহমান বাবুল , সাব্বির আলম লিটু , যুগ্ম সাধারণ সম্পাদক তাসবিরুল হক অনুসহ অনেকেই।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত