শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুরে জাপা মহাসচিব পদে রাঙ্গাকে পুনর্বহালের দাবি, বাবলুকে অবাঞ্ছিত ঘোষণা

আপডেট : ২৬ জুলাই ২০২০, ২১:১৪

জাতীয় সংসদের বিরোধী দলের চিফ হুইপ ও রংপুর-১ আসনের (গঙ্গাচড়া ও সিটি আংশিক) সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গাকে জাতীয় পার্টির মহাসচিব পদ থেকে সরিয়ে দেওয়ায় ফুঁসছে রংপুরের জাতীয় পার্টি। রবিবার সন্ধ্যায় নগরীর সেন্ট্রাল রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভা করে নবনিযুক্ত মহাসচিবকে রংপুরে অবাঞ্চিতের ঘোষণা দেন দলের নেতারা। এসময় তারা অবিলম্বে মসিউর রহমান রাঙ্গাকে মহাসচিব পদে পুনর্বহালের দাবি জানিয়ে জাতীয় পার্টি (এ) এর নতুন মহাসচিত জিয়াউদ্দিন বাবুলের কুশপুতুল পোড়ান দলটি কর্মী-সমর্থকরা।

মহাসচিব পদ থেকে রাঙ্গাকে সরিয়ে দেওয়ার প্রতিবাদে বিকেল থেকে দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকেন জাতীয় পার্টির নেতা-কর্মীরা। সন্ধ্যায় জেলা জাপার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল কার্যালয় থেকে বের হয়ে প্রধান সড়কে উঠার চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। পরে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় পণ্ড হয় বিক্ষোভ মিছিলটি। 

পরে সদ্য নিয়োগপ্রাপ্ত মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করে বক্তব্য রাখেন দলের জেলা ও মহানগর নেতারা। বক্তব্য রাখেন- রংপুর জেলা জাপার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর যুব সংহতির সভাপতি জাকির হোসেন শাহিন, সাধারণ সম্পাদক শান্তি কাদেরী প্রমুখ। সভা শেষে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা নতুন মহাসচিবের কুশপুতুল দাহ করেন।

আরও পড়ুন: শ্যামনগর সীমান্তে ১৯ ভারতীয় গরু আটক

সভায় হাজী আব্দুর রাজ্জাক বলেন, জাতীয় পার্টিকে বাঁচাতে রাঙ্গার বিকল্প নেই। রাঙ্গাকে মহাসচিব পদে পুর্নবহাল না করা হলে এর দায় দায়িত্ব কেন্দ্রীয় নেতাদের নিতে হবে। জিয়াউদ্দিন বাবলুকে রংপুরে আসতেই দেওয়া হবে না।

এদিকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচিতে রংপুর মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস.এম ইয়াসিরসহ জেলা ও মহানগর জাপার বেশির ভাগ নেতাদের দেখা যায়নি।

এদিকে হঠাৎ জাতীয় পার্টির মহাসচিব পরিবর্তন প্রসঙ্গে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, আগেও চেয়ারম্যানের সিদ্ধান্তে এভাবে মহাসচিব পরিবর্তন হয়েছে। চেয়ারম্যানের সিদ্ধান্তের বিরোধীতার সুযোগ নেই।

ইত্তেফাক/এসি