শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাসদের শ্রদ্ধা নিবেদন

শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাসদের শ্রদ্ধা নিবেদন
জাতীয় শোক দিবস উপলক্ষে বক্তব্য রাখছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু। ছবি : ইত্তেফাক

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শুক্রবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দলীয় সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, মীর হোসাইন আখতার, নুরুল আখতার, নাদের চৌধুরী, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

সভাপতির বক্তব্যে হাসানুল হক ইনু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির ইতিহাসের সবচাইতে শোকাবহ ঘটনা। খুনিরা সেদিন শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, খুনিরা বাংলাদেশের আত্মাকে হত্যা করে ৭১ এর মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়। বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দেয়।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ঐক্যবদ্ধ আন্দোলন এবং ঐক্যবদ্ধ নির্বাচনের ধারায় বঙ্গবন্ধু যখন স্বমহিমায় বাংলাদেশের রাষ্ট্র ও সমাজ জীবনে পুনরায় ফিরে আসছেন তখন ঠিক ৭৫- এর মতই মুজিব কোট পরে খুনি মুশতাক চক্র যেভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল এখন ঠিক সেভাবেই মুজিব কোট পরেই দুর্নীতিবাজ-লুটেরা-ঘরকাটা ইঁদুর-উইপোকারা বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যা করতে উদ্যত হয়েছে।

ইনু বলেন, বঙ্গবন্ধু দুর্নীতিবাজ-লুটপাটকারী-চাটার দল-চোরের খনির বিরুদ্ধে সোচ্চার ছিলেন। বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যার অপরাজনীতি প্রতিহত করতে হলে দুর্নীতিবাজ-লুটেরাদের সিন্ডিকেট এবং রাজাকার-জঙ্গি ও তাদের রাজনৈতিক সঙ্গীদের পাকিস্তানপন্থার হত্যা-খুনের রাজনীতি চিরতরে ধ্বংস করে দিতে হবে। দুর্নীতিবাজ-লুটেরাদের সিন্ডিকেট ধ্বংস করতে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।

সভা শুরুর পূর্বে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির পক্ষ থেকে দলীয় সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটির পক্ষ থেকে মীর হোসাইন আখতার, নুরুল আখতার, ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি সফি উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মিহির, ঢাকা মহানগর পূর্ব কমিটির সভাপতি শহীদুল ইসলাম ও সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, ঢাকা মহানগর পশ্চিম কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুন্নবী, বাবুল রহমান, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, আব্দুর রাজ্জাক, মাহবুবুর রহমান, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, ইঞ্জিনিয়ার হারুন অর রশিদ সুমন, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম নুর, জাতীয় আইনজীবী পরিষদের পক্ষে এড. মো. সেলিম, জাতীয় কৃষক জোটের পক্ষ থেকে কামরুজ্জামান ফসি ও সাজ্জাদ হোসেন, জাতীয় নারী জোটের পক্ষে সৈয়দা শামীমা সুলতানা হ্যাপী ও নিলঞ্জনা রিফাত সুরভী, ছাত্রলীগের পক্ষ থেকে রাশিদুল হক ননী ও আবুল কালাম আজাদ মিন্টু বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে উপস্থিত সকলে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণ করেন।

করোনা মহামারি পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে এ কর্মসূচি পালিত হয়। জাসদ আগামীকাল সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করবে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত