চার আসনের উপনির্বাচন

বিএনপির মনোনয়ন ফরম জমা দিয়েছেন ২৯ জন, আজ সাক্ষাৎকার

মনোনয়নপ্রত্যাশীদের শো-ডাউনে হাতাহাতি
বিএনপির মনোনয়ন ফরম জমা দিয়েছেন ২৯ জন, আজ সাক্ষাৎকার
কয়েকটি আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী হতে মিছিলসহ মনোনয়ন ফরম জমা দিতে আসা নেতাকর্মীদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। ছবিটি গতকাল বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তোলা—ইত্তেফাক

জাতীয় সংসদের চার আসনের উপ-নির্বাচনে বিএনপির ২৯ জন মনোনয়ন প্রত্যাশী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। গতকাল শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারা এ মনোনয়ন জমা দেন। মনোনয়নপত্রের মূল্য ১০ হাজার টাকা। ২৫ হাজার টাকা জমানতসহ প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দেন। ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা সকাল থেকে কর্মী-সমর্থক নিয়ে তাদের মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমা নেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে গতকাল শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়েছে ২৯টি। এর মধ্যে ঢাকা-৫ আসনে ৬ জন, ঢাকা-১৮ আসনে ৯ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৫ জন, নওগাঁ-৬ আসনে ৯ জন রয়েছেন। ঢাকা-৫ আসনের জন্য জমা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি আলহাজ সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি নবী উল্লাহ নবী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, মো. জুম্মন মিয়া, আকবর হোসেন নান্টু ও আনোয়ার হোসেন সরকার। ঢাকা-১৮ আসনের জন্য জমা দিয়েছেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ব্যবসায়ী নেতা বাহাউদ্দিন সাদী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান ও আব্বাস উদ্দিন। সিরাজগঞ্জ-১ আসনের জন্য জমা দিয়েছেন টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান, সেলিম রেজা ও কনকচাঁপা। নওগাঁ-৬ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু জাহিদ মো. রফিকুল আলম রফিক ও ইছহাক আলী। আজ শনিবার বিকেল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে হবে প্রার্থীদের সাক্ষাত্কার অনুষ্ঠিত হবে। ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের তপশিল কমিশন এখনো ঘোষণা করেনি।

উপনির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিন পর গতকাল শুক্রবার নেতাকর্মীদের মিছিল-শো-ডাউনে সরগরম ছিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক। পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। বেলা ১০টার দিকে নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফরম জমা দিতে আসেন ঢাকা-১৮ আসনে মনোনয়নপ্রত্যাশী যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন। তার সমর্থকরা পল্টন কার্যালয়ের সামনে জড়ো হন। এ সময় ঢাকা-১৮ আসনে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি হাজি মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্মসাধারণ সম্পাদক কফিল উদ্দিনের সমর্থকরা আলাদা মিছিল নিয়ে সমবেত হন। এ সময় স্ল্লোগান-পালটা স্লোগান চলতে থাকে। সৃষ্টি হয় চরম বিশৃঙ্খলা। একপর্যায়ে হাতাহাতি শুরু হলে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত