বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বঙ্গবন্ধুর খুনিদের বিচার হলে কলঙ্ক মুক্ত হবে বাংলাদেশ: শিরীন

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৭:২২

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শিরীন আহমেদ এমপি বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকারীদের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার তৎপরতা চালিয়ে যাচ্ছে সরকার। বঙ্গবন্ধুর খুনিদের বিচার হলে কলঙ্ক মুক্ত হবে বাংলাদেশ।

শনিবার (১৯ সেপ্টেম্বর) ২৩,বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধু সৈনিক লীগের ১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

দলীয় ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন প্রসঙ্গে শিরীন আহমেদ বলেন, সৈনিক লীগ সম্মেলনে ত্যাগীদের মূল্যায়ন করে সংগঠনকে সুসংগঠিত করে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করা হবে। আওয়ামী লীগের অনুকরণে দিকনির্দেশনা নবীন-প্রবীণের সমন্বয়ে বিষয়ভিত্তিক উপ-কমিটি গঠন করা হবে। ইতোমধ্যে দপ্তর উপ-কমিটি করার হয়েছে।

বীরমুক্তিযোদ্ধা বজলুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে তার স্ত্রী শিরীন আহমেদ বলেন, মরহুম বজলুর রহমান ৩ বার মৃত্যুর হাত থেকে ফিরে এসেছেন। বঙ্গবন্ধুর আদর্শের আলোকে উদ্ভাসিত এবং আপনাদের প্রিয় বজলু ভাইয়ের রাজনৈতিক দক্ষতায় বঙ্গবন্ধু সৈনিক লীগ এক রকম বহু ক্রান্তিকাল পার করে এসেছে। ভেঙ্গে পড়া, হারিয়ে যাওয়া, কিংবা সময়ের কাছে পরাজিত হবার সংগঠন বঙ্গবন্ধু সৈনিক লীগ নয়।দলীয় আদর্শ থেকে পিছপা হয়নি সঠিক নেতৃত্বের অবিচল আস্থা অনুগত্য তাদের সবসময় ছিল ভবিষ্যতেও থাকবে।

শিরীন আহমেদ আরো বলেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ সংসদ অধিবেশন চলাকালীন সময়ে আমাকে শিগগিরই সম্মেলন করার জন্য বলেছেন। স্বাস্থ্যবিধি অনুসরণ করে এই সংগঠনকে আরো সুসংগঠিত করে কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন। শীঘ্রই বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা পর্যায়ে নেতাকর্মীদের নিয়ে বিভাগীয় মতবিনিময় সভার আয়োজন করা হবে।

তিনি আরো বলেন, অনেক প্রতিবন্ধকতা পাড়ি দিয়ে বঙ্গবন্ধু সৈনিক লীগ দীর্ঘ ২৫ বছরে পৌঁছেছে। ইস্পাত কঠিন দৃঢ়তায় প্রথম জাতীয় সম্মেলনের অনুসরণ দিকে ধাবিত হতে যাচ্ছে।বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আদর্শ অনুসরণ করে এমন ন্যায়-পরায়নতা নেতাকর্মীদের নিয়ে সৈনিক লীগ গড়ে তুলে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করা হবে।  এছাড়া সম্মেলনে ১৩টি প্রস্তুতি কমিটি করা হবে। কমিটিতে ত্যাগীরাই জায়গা পাবে।

সংগঠনটির ১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আলহাজ্ব মোঃ হারুন-উর রশীদ সি.আই.পি বলেন, সকল বাঁধ প্রতিবন্ধকতা দূর করে আমরা এগিয়ে যাচ্ছি। দলের পক্ষে সৈনিক লীগের সম্মেলন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। সৈনিক লীগে কোনো দুর্নীতিবাজদের জায়গা হবে না। বঙ্গবন্ধুর, শেখ হাসিনার ও আওয়ামী লীগ অনুসারী নেতাকর্মীরাই সৈনিক লীগের কমিটিতে আসবে।

সভায় সভাপতিত্ব করেন প্রস্তুতি কমিটির আহবায়ক জনাব শিরীন আহমেদ, সভায় আরো উপস্থিত ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব হারুন-উর-রশিদ সি.আই পি, সদস্য তামজীদ বিন রহমান তূর্যসহ অন্যান্য সদস্যবৃন্দ। 

ইত্তেফাক/এমএএম