শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সকল ষড়যন্ত্রের জাল ভেদ করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবেই: শামীম

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৫

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ. কে. এম. এনামুল হক শামীম বলেছেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন মানবতার মা। এতিমের টাকা মেরে খাওয়া সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে জামিনের দ্বিতীয় মেয়াদ বাড়িয়ে দিয়েছেন। আর খালেদা জিয়া এবং তার ছেলে বিদেশে বসে বিশ্ব মাফিয়াদের সঙ্গে তারেক রহমান সরকার পতনের ষড়যন্ত্র করছে। তারেক রহমানরা যতই ষড়যন্ত্র করুক কোন লাভ হবে না। সকল ষড়যন্ত্রের জাল ভেদ করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবেই।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে তিনি একথা বলেন। 

এনামুল হক শামীম বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ। তাদের সঙ্গে জনগণ নেই। তাই তারা দেশে এবং বিদেশে বসে বিশ্ব বড় বড় মাফিয়া চক্রের সঙ্গে বৈঠক করে ষড়যন্ত্র করছে। তারাই যত ষড়যন্ত্রই করুক, সফল হবে না। কারণ দেশের ১৬ কোটি জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছে।  

করোনাকালে সাংবাদিকরাও মানবিক কাজ করছে উল্লেখ করে উপমন্ত্রী শামীম বলেন, করোনার সময় ইউরোপ, আমেরিকা, কানাডার মতো শক্তিশালী দেশগুলো যখন হিমশিম খাচ্ছে তখন জননেত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে আমাদের অর্থনীতির চাকা সচল রয়েছে। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী, সরকারি কর্মকর্তা-কর্মচারি, চিকিৎসক, নার্সসহ সাংবাদিকরাও মানবিক কাজ করছে। সাংবাদিকরা যে মানবিক কাজ করছে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি তার প্রমাণ করে। 

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী। অন্য পেশার মানুষের পাশাপাশি করোনাকালে সাংবাদিকদের প্রণোদনা দিয়েছে। এটা বাংলাদেশে বিরল ঘটনা। অসুস্থ সাংবাদিকদের চিকিৎসার ব্যবস্থা করেন প্রধানমন্ত্রী। 

আরো পড়ুনঃ ক্ষমতা দখলে বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজে বেড়াচ্ছে : ওবায়দুল কাদের 

গঠনমূলক সমালোচনা করার কথা ব্যক্ত করে তিনি বলেন, সাংবাদিকদের সবাই আওয়ামী লীগমনা হবেন-এমনটা যেমন ঠিক, তেমনি বিএনপি বা অন্যমনা হবেন এটাও ঠিক না। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সঠিক ও গঠনমূলক সমালোচনা করবেন। সত্যকে তুলে ধরবেন। আমরা যদি কোন ভুল করি তা দেখিয়ে দেবেন। কিন্তু সমালোচনার জন্য সমালোচনা করবেন না। 

শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনি জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে কাউকে পাওয়া যেত না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের রোল মডেল। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সজীব ওয়াজেদের কারণে আজকে বাংলাদেশ ডিজিটাল হয়েছে জানিয়ে ক্ষমতাসীন দলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, জাতির পিতার দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের কল্যাণে বাংলাদেশ আজকে ডিজিটাল হয়েছে। আমরা এখন বাসা থেকেই অফিস করতে পারি। আবার অ্যাপসের মাধ্যমে কোথায় কি হচ্ছে, কোথায় কি করা দরকার তা জানতে পারছি। আমরা এখন মহাকাশ জয় করেছি। 

উপমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার কারণেই ছাত্র রাজনীতির গুনগত পরিবর্তন এসেছিল। খালেদা জিয়া ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল, আজকের প্রধানমন্ত্রী ছাত্রদের হাতে বই ও কলম খাতা তুলে দিয়ে বলেছিলেন, শুধু ভাল ছাত্রনেতা হলে চলবে না। ভাল ছাত্র হতে হবে আগে। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রেড ক্রিসেন্ট সোসাইটির জাফর সিকদার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. রিয়াজ চৌধুরী, জনকল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ প্রমুখ। এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক হাবিব রহমান উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম