‘সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গিকার আওয়ামী লীগের’

‘সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গিকার আওয়ামী লীগের’
বক্তব্য রাখছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছবি : ইত্তেফাক

নারী এবং শিশুদের প্রতি নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার সকালে বাঘা উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত পথ সভায় বক্তব্য প্রদানকালে তিনি এ আহ্বান জানান।

বাঘা উচ্চ বিদ্যালয়ের সামনে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতার নেতৃত্বে চার শতাধিক নারীদের নিয়ে আয়োজিত মানববন্ধন শেষে পথসভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, নারী এবং শিশুদের প্রতি যৌন হয়রানী এবং সহিংসতা একটি সংক্রামণ রোগে পরিণত হয়েছে। এ রোগ নির্মূল করতে হবে।

বিগত সময়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করে যেভাবে অ্যাসিড নিক্ষেপ বন্ধ করা হয়েছে প্রয়োজনে এ রোগ নির্মূলের জন্য আমাদের সরকার সেই পদক্ষেপ গ্রহণ করবেন। কারণ এ সরকার অন্যায়কে প্রশ্রয় দেয় না।

আরো পড়ুন : নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি দলগতভাবেই এইসব অপকর্ম করেছিল : তথ্যমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা মহিলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, সামাজিক এ সমস্যা দূর করার দায়িত্ব আমাদের সকলের। এখন থেকে মসজিদ, মন্দির, স্কুল, কলেজ সব জায়গা থেকে সবাইকে সচেতন করতে হবে। কারণ সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গিকার আওয়ামী লীগের।

তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, যারা অন্যায়কারী তাদের ভোটে নির্বাচিত হওয়ার দরকার নেই। কারণ আমরা নারী প্রধানমন্ত্রীর দেশে একজন নারীর প্রতি অসম্মান চাই না। আমরা এ রোগকে শূন্যের কোটায় নামিয়ে আনবো এটায় হবে আমাদের সামনের দিনের চ্যালেঞ্জ এবং অঙ্গিকার।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত