সম্মেলনের ১১ মাস পর স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আজ

পর্যায়ক্রমে সব সহযোগী সংগঠনেরও পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে
সম্মেলনের ১১ মাস পর স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আজ
স্বেচ্ছাসেবক লীগ। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হচ্ছে আজ। গতকাল রবিবার শহিদ শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর মাধ্যমে সম্মেলন হওয়ার ১১ মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে যাচ্ছে সংগঠনটির।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনাসভায় নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন ওবায়দুল কাদের। এ সময় পর্যায়ক্রমে সব সহযোগী সংগঠনেরও পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

গত বছরের ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে নির্মল রঞ্জন গুহকে সভাপতি ও আফজালুর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়। দুজনেই আগের কমিটির সহসভাপতি ছিলেন। তারা ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির খসড়া জমা দিয়েছেন গত ফেব্রুয়ারিতে। আগের কমিটির কয়েক জনকে পদোন্নতি দেওয়া হয়েছে খসড়ায়।

জানা গেছে, শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরিকল্পনা থাকলেও সেটি নানা কারণে পিছিয়ে গেছে। তবে দ্রুত সেই কমিটি ঘোষণার নির্দেশনা দেওয়া হয়েছে দলের হাইকমান্ড থেকে। এছাড়া কৃষক লীগ, যুব মহিলা লীগ, মত্স্যজীবী লীগ, তাঁতী লীগের কমিটি যে কোনো সময় ঘোষণা করা হবে। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের কমিটি নিয়ে এখনো কিছু জানা যায়নি। তবে এ মাসেই আসতে পারে চূড়ান্ত ঘোষণা।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত