বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার বৃহস্পতিবার

আপডেট : ২১ অক্টোবর ২০২০, ১৬:৩১

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ‘শীতাতপ নিয়ন্ত্রিত স্থান ও কোভিড-১৯ : বাংলাদেশ প্রেক্ষাপটে আশু করণীয়’ শীর্ষক বিশেষ ওয়েবিনারের আয়োজন করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় এই বিশেষ ওয়েবিনারটি অনুষ্ঠিত হবে।

ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত হবেন বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, এমপি।

ওয়েবিনার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।
ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন আমেরিকার টেক্সাস ইউনিভার্সিটির গবেষক বিকাশ চন্দ্র মণ্ডল এবং রবার্ট বাকাইনস্কি পিইঞ্জ.। 

ওয়েবিনারটিতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এবং উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর। বিশেষ এই ওয়েবিনারটি সঞ্চালনা করবেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র সম্মানী সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. রনক আহসান।

এই প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, বিশ্ব আজ মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত। সে দিক থেকে বাংলাদেশে করোনা পরিস্থিতি অনেকটাই ভালো রয়েছে। এখন দেখা যাচ্ছে, শীতাতপ নিয়ন্ত্রিত স্থান গুলোতে বিভিন্ন কারণে কোভিড-১৯ ভাইরাস বেশি ছড়াচ্ছে। এই পরিস্থিতিতে আমাদের কী কী করণীয় তা আমাদের গবেষকরা বিস্তারিত তুলে ধরবেন। এই ওয়েবিনার থেকে প্রাপ্ত সুপারিশমালা আমরা পার্টি এবং সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করবো। 

অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগ-এর অফিসিয়াল ফেসবুক পেইজ https://www.facebook.com/awamileague.1949 এবং অফিসিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd.

এছাড়াও অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে সময় টিভি, বিজয় টিভি, বিডি নিউজ২৪, বার্তা২৪, সমকাল, যুগান্তর, ইত্তেফাক, সারাবাংলা, ভোরের কাগজ, ঢাকা টাইমস২৪, জাগো নিউজ২৪, বাংলাদেশ জার্নালের ফেসবুক পাতায়।

ইত্তেফাক/কেকে