বর্ষসেরা ১০ নারী উদ্যোক্তাকে ‘উই’ এর সম্মাননা

বর্ষসেরা ১০ নারী উদ্যোক্তাকে ‘উই’ এর সম্মাননা
বর্ষসেরা ১০ নারী উদ্যোক্তাকে ‘উই’ এর সম্মাননা।ছবি: ইত্তেফাক

সেরা ১০ নারী উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করলো উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম-উই। মঙ্গলবার দুপুরে রাজধানীর একটি রেস্টুরেন্টে সামিটে বাছাইকৃত বিভিন্ন ক্যাটাগরিতে বছরজুড়ে সেরা কাজের জন্য ১০ জনকে 'পোস্ট সামিট সেলিব্রেশন ২০২০' শীর্ষক এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এই সম্মাননা প্রদান করা হয়।।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন। সেই সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উই এর অ্যাডভাইজার রাজিব আহমেদ ও প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন বলেন, নারীকে প্রতিটি ধাপে আরও এগিয়ে নিতেই ৩৩ বছর আগে আমি একটি উদ্যোগ নিই। সেটিই আজকের পাক্ষিক অনন্যা ম্যাগাজিন। আর সেই অগ্রযাত্রার ধারাকে সচল রাখতে অনন্যা গত ২৫ বছর ধরে নিজ নিজ অবদানের জন্য নারীদের সম্মাননা দিয়ে আসছে। নারীর অগ্রযাত্রার লক্ষ্যে সেরকম একটি উদ্যোগ নিয়েছে উই। এজন্য আমি তাদের স্বাগত জানাই।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার বলেন, বর্তমান সরকার নারীদের অগ্রযাত্রা ও নারীর ক্ষমতায়নকে বিশেষ গুরুত্ব দিচ্ছে। আমি সময় নিয়ে সব পুরস্কারপ্রাপ্ত নারী উদ্যোক্তার সফলতার গল্প শুনছিলাম। বলতে পারেন খানিকটা আবেগপ্রবণও হয়েছি। উই এর এই উদ্যোগ ই-কমার্স সেক্টরে নারীদের উপস্থিতিকে আরও বেগবান করবে।

এর আগে সোমবার উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম ও বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে দু'দিনব্যাপী ওমেন ই-কমার্স এন্টারপ্রেনারশিপ সামিট ২০২০- এর সমাপনী অনুষ্ঠানে যুক্ত হন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনায়েদ আহমেদ পলক এমপি। উই এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অতিথি হিসেবে যুক্ত হন ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার, উই-এর অ্যাডভাইজরবৃন্দ এবং এসময় ই-কমার্স সেক্টরের অনেক গুণীজন সরাসরি যুক্ত হন।

এ সময় প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, আমাদের দেশীয় পণ্যের এই নারীভিত্তিক প্লাটফর্মটিকে সবসময় আইসিটি ডিভিশন সমর্থন করে, আমি নিজে নিশার মাধ্যমে সব খবর পাই।

ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার বলেন, আমি আজ খুব খুশী। কেননা আমাদের নারীদের এই জয়যাত্রা বড় আঙ্গিকে সামিট করতে পেরেছে সফলভাবে। আমরা ই-ক্যাব সবসময় নিশার এই উদ্যোগকে আরও সফল করতে সহযোগিতা করি, এই সামিট দেশীয় ই-কমার্সেও এক নতুন বার্তা দিয়ে গেলো।

সমাপনী বক্তব্যে উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা সবাইকে এই সামিট সফল করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত