জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে ছাত্রদলের পাল্টাপাল্টি বিক্ষোভ

জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে ছাত্রদলের পাল্টাপাল্টি বিক্ষোভ
ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদলের মিছিল। ছবি: ইত্তেফাক

পুরান ঢাকার শিক্ষা প্রতিষ্ঠান ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তনের প্রতিবাদে এবং জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পাল্টাপাল্টি বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক ও সদস্য সচিবের নেতৃত্বে ছাত্রদলের একটি মিছিল এবং আরেকটি মিছিল বেশ কয়েকজনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিববাড়ী আবাসিক এলাকার সামনে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। আকতার হোসেন ছাড়াও এ মিছিলে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক এইচ এম আবু জাফর, মো. হাসানুর রহমান, বায়োজিদ হোসাইন, আহবায়ক সদস্য আনিসুর রহমান খন্দকার অনিক, গোলাম কিবরিয়া, ফারহান মো. আরিফুর রহমান, দ্বীন ইসলামসহ অনেকেই।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আকতার হোসেন বলেন, সরকার সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে প্রতিহিংসাপরায়ণ হয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করেছেন। এই ঘৃণ্য কাজ করে বাংলাদেশের মানুষের হৃদয় থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না। আমরা অনতিবিলম্বে উক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবি জানাচ্ছি।

অন্যদিকে বেলা সাড়ে ১০টায় ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের নেতৃত্বে শহীদ মিনার থেকে আরেকটি বিক্ষোভ মিছিল শুরু হয়। বিক্ষোভ মিছিলটি শহীদ মিনার থেকে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

এসময় সমাবেশে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জহিরউদ্দীন আহমেদ, আশরাফুল ইসলাম খান আনিক, সোহেল রানা, এ বি এম এজাজুল কবির রুয়েলসহ প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচ

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত