বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশের স্বাধীনতা ছিল অপূর্ণ: আমু

বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশের স্বাধীনতা ছিল অপূর্ণ: আমু
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশ মানুষের কাছে ছিল কল্পনাতীত, স্বাধীনতার স্বাদ বাঙালির কাছে ছিল অপূর্ণ।

শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি এ আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক অধ্যাপক নিমচন্দ্র ভৌমিক।

আরো পড়ুন : রাঘববোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না: তাপসকে সাঈদ

আমির হোসেন আমু বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর দেশে ফিরে আসার মধ্য দিয়ে স্বাধীনতার পরিপূর্ণতা পায় দেশবাসী। ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হলেও মানুষের আত্মতৃপ্তি ছিল না। ছিল না কারো মুখে হাসি। সবার ভাবনা ছিল বঙ্গবন্ধু কবে দেশে ফিরবেন। ১০ জানুয়ারি ছিল বাঙালির কাছে বহু কাঙ্খিত, বহু প্রতীক্ষিত। মহান নেতা বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনে নতুন করে উজ্জীবিত হয় জাতি।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু। সংগঠনের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. এম ফজলে আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন পেশাজীবী পরিষদের মহাসচিব প্রফেসর কামরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা পাটোয়ারি প্রমুখ।

ইত্তেফাক/ইউবি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত