শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রধানমন্ত্রীর পাশে কেউ নেই, বিএনপি অন্ধ ও বধির: জাফরুল্লাহ

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ০৪:০৪

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘প্রধানমন্ত্রীর পাশে কেউ নেই। প্রধানমন্ত্রী বড় একা। আর বিএনপির অনেক বড় নেতা থাকলেও তারা বধির ও অন্ধ হয়ে গেছেন।’ স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ব বাংলা ঘোষণা দিবসের ৫১ বছর পূর্তি উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ২০ দল শরিক জাতীয় পার্টি (জাফর) আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার একের পর এক ভুল করে গেলেও বিএনপির নেতারা শুধু দেখেই যাচ্ছেন, কিছুই করতে পারছেন না। বর্তমানে অফিস-আদালত মাদ্রাসা-মক্তব সব খোলা থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান এখনো বন্ধ। কারণ সরকারের গোয়েন্দা সংস্থার রিপোর্ট রয়েছে—বিশ্ববিদ্যালয় ও হলগুলো খুলে দিলে সরকার পতনের আন্দোলন হতে পারে।

২০ দলীয় জোটের নেতাদের উদ্দেশে তিনি বলেন—আপনারা কী করছেন, আপনারা ছাত্রদের পক্ষে অবস্থান নিচ্ছেন না কেন? আপনাদের ঘুম কি ভাঙে না, আপনারা কেন তাদের পাশে দাঁড়াচ্ছেন না? ছাত্রদের আন্দোলন চাঙ্গা হলেই জনগণের অধিকার ফিরে আসবে, মুক্তি পাবেন খালেদা জিয়া। বিএনপির নেতাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের ইস্যু একটাই—বেগম জিয়ার মুক্তি। কিন্তু আপনারা মেরুদণ্ড সোজা করে মুক্তি চাইতে সাহস পান না। খালেদা জিয়া অসুস্থ, চিকিত্সার জন্য তাকে বাইরে যেতে দেওয়া হচ্ছে না। অধিকার আদায় করে নিতে হয়।

জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এবং এ এস এম শামীমের পরিচালনায় আলোচনাসভায় অধ্যাপক মাহবুব উল্লাহ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি নেতা নিতাই রায় চৌধুরী, জাতীয় পার্টি (জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, পার্টির নেতা আলী আব্বাস খান, মজিবুর রহমান, রুহুল আমিন, হোসনে আরা আহমেদ, সেলিম মাস্টার, হান্নান আহমেদ খান বাবুল, মহসিন সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

ইত্তেফাক/এএএম