শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আওয়ামী লীগের উপকমিটি থেকে সৈয়দ হেমায়েত হোসেনকে অব্যাহতি

আপডেট : ০৮ মার্চ ২০২১, ২১:৩৭

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে সৈয়দ হেমায়েত হোসেনকে অব্যাহতি দেওয়া হয়েছে। রবিবার এই সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, সাংগঠনিক নিস্ক্রীয়তার পাশাপাশি গুরুতর অভিযোগ ওঠায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। তবে এ বিষয়ে গণমাধ্যমে সরাসরি কেউ কিছু বলতে চাননি। 

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ইত্তেফাককে জানান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক উপকমিটিতে যারা নিস্ক্রীয় থাকবে তাদের অব্যাহতি দেওয়া হবে। সাংগঠনিক কর্মঠদের মূল্যায়ন করা হবে।

প্রসঙ্গত, হেমায়েত হোসেন সাবেক ছাত্রলীগ নেতা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতি করতেন। এর আগে তিনি একাধিকবার দলের বিভিন্ন উপকমিটিতে ছিলেন। সেই ধারাবাহিকতায় তার অবদান বিবেচনায় এবারও তিনি বন ও পরিবেশ বিষয়ক উপকমিটিতে সদস্য পদ পান।  গত ৩১ ডিসেম্বর বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি গঠন করা হয়। এখনো পর্যন্ত সৈয়দ হেমায়েত হোসেন নবগঠিত উপকমিটির কোন সভা বা অনুষ্ঠানে আসেননি বলে অভিযোগ আছে।  

ইত্তেফাক/এসআই