জিয়াউর রহমান নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য আপত্তিকর: রিজভী

জিয়াউর রহমান নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য আপত্তিকর: রিজভী
রুহুল কবির রিজভী। ছবি: সংগৃহীত

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে গতকাল দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর যে সকল কথা বলেছেন তা শুধু নজিরবিহীন নয়, আপত্তিকর, অরুচিকর।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর কথা বাদই দিলাম একজন রাজনীতিবিদ হিসেবেও তিনি এই ধরনের কথা বলতে পারেন বলে আমি মনে করিনা। প্রধানমন্ত্রী বলেছেন ২৫ মার্চ যখন দেশবাসী রাস্তায় বেরিকেড দিচ্ছেন তখন চট্টগ্রামে জিয়াউর রহমান গুলি করেছেন।

মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আসলে চারিদিক থেকে এত ধিক্কার উঠেছে আলজাজিরায় এই সরকারের কুকীর্তি নিয়ে ধিক্কার, বিশেষ করে আওয়ামী লীগের যেসকল নেতৃবৃন্দ ছিলেন জাতীয় পর্যায়ে তাদের সন্তানরা যে সকল বই লিখছেন এবং শেখ হাসিনার ক্যাবিনেটে যে সকল মুক্তিযোদ্ধারা ছিলেন তারা যেসকল বই লিখছেন। সেখানে জিয়াউর রহমানকে যেভাবে মহিমান্বিত করেছেন। স্বাধীনতার ঘোষণা ঘেকে শুরু করে মুক্তিযুদ্ধে তার যেসকল অবদান শেখ হাসিনা এগুলোকে ঢাকা দিতে পারেন না, আড়াল করতে পারেন না। ২৫ মার্চ জিয়াউর রহমানের ঘোষণা একটি ঐতিহাসিক ঘোষণা। রাজনীতিবিদ, গবেষক সকলেই এটাকে শুধু স্বীকারই করেন না, তারা এটা শ্রদ্ধার সাথে স্বরণ করেন।

ইত্তেফাক/এমইউএ/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x