শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘সেনা ছাউনিতে জন্ম নেওয়া বিএনপির মুখে গণতন্ত্রের কথা বেমানান’

আপডেট : ০৯ মার্চ ২০২১, ১৬:৫৮

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিএনপির জন্ম হয়েছিলো মানুষ হত্যা, গুমের মধ্য দিয়ে। সেনা ছাউনিতে জন্ম নেওয়া বিএনপির মুখে গণতন্ত্রের কথা বেমানান। তাদের মধ্যে যারা এখন কথা বলে, সব দলছুট নেতা। জিয়াউর রহমানের বিলিয়ে দেওয়া ক্ষমতার উচ্ছিষ্ট ভোগ করতে বিএনপিতে এসেছে।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে শরীয়তপুরের সখিপুরের দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের ৫, ৬, ৭, ৮, ৯নং ওয়ার্ড  আওয়ামী লীগের বর্ধিত সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান দেশে গণতন্ত্রের নামে হা এবং না ভোট করে গণতন্ত্রকে কুলষিত করেছিলো। তার স্ত্রী বেগম খালেদা জিয়া ১৫ ফেব্রুয়ারি ১৯৯৬ ভোট ডাকাতি করে বিএনপি গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছে। এটি রাজনীতির ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হয়ে আছে। বেগম খালেদা জিয়া ক্ষমতায় এসে রাজাকারের গাড়িতে পতাকা তুলে দিয়েছে। আর তার ছেলে তারেক রহমান হাওয়া ভবন সৃষ্টি করে দেশকে দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন বানিয়েছে। ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা করে তাকে হত্যা করতে চেয়েছিলো।

ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জালালউদ্দিন মুন্সীর সঞ্চালনায় সভার উদ্বোধক ছিলেন, দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম এ রহিম নান্নু মাল।

প্রধান অতিথি ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা। বিশেষ অতিথি ছিলেন, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি এমএ আকবর পাইক, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক সরদার, ইউপি চেয়ারম্যান শাহাজালাল মাল, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রতন।
প্রধান বক্তা ছিলেন, দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্যা।

এনামুল হক শামীম বলেন, গণতন্ত্র বিএনপির হাতে বিকৃত হয়েছে। শিক্ষা-দীক্ষা ও বিজ্ঞান চর্চা সবকিছুই তাদের হাতে বিকৃত হয়েছে। তাদের বিকৃতমনা রাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে। সারাদেশের মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নেয়ায় ষড়যন্ত্র ও বিভ্রান্তির পথ বেছে নিয়েছে। আর দেশে উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বারবার জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে। তাই যতই ষড়যন্ত্র করুক, বিএনপির আর ক্ষমতায় আসার সুযোগ নাই।

ইত্তেফাক/এমএএম