খালেদা জিয়ার চিকিৎসায় যুক্ত হলো নতুন ওষুধ

খালেদা জিয়ার চিকিৎসায় যুক্ত হলো নতুন ওষুধ
খালেদা জিয়া। ছবি: সংগৃহীত

করোনা আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হাই রেজ্যুলেশন সিটি স্ক্যানের পূর্ণাঙ্গ রিপোর্ট পেয়েছেন তার চিকিৎসক দল। শুক্রবার (১৬ এপ্রিল) ভোর রাতে এভার কেয়ার হাসপাতাল থেকে পূর্ণাঙ্গ প্রতিবেদন হাতে পাওয়ার পর তৎক্ষনাত ভার্চুয়াল পর্যালোচনা বৈঠকে বসেন চিকিৎসকেরা।

তারা সর্বসম্মতিক্রমে খালেদা জিয়ার চিকিৎসায় নতুন একটি ওষুধ যুক্ত করেন। বর্তমান শারীরিক অবস্থায় তাকে বাসায় রেখেই চিকিৎসা চলবে। খালেদা জিয়ার চিকিৎসক টিমের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, সিটি স্ক্যানের পূর্ণাঙ্গ প্রতিবেদন পাওয়ার পরেই সেহরির আগে চিকিৎসক টিমের সদস্যরা, বৃহস্পতিবার মধ্যরাতে ভার্চুয়ালি অনুষ্ঠিত মেডিকেল পর্যালোচনা সভায় খালেদা জিয়ার চিকিৎসক টিমের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী, সাকুর খান, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, ডা. মামুন, লন্ডন থেকে ডা. জুবাইদা রহমান ও নিউ ইয়র্ক থেকে একজন চিকিৎসক অংশগ্রহণ করেন।

ওই পর্যালোচনার পর বেগম জিয়ার জন্য একটি নতুন ওষুধ যুক্ত করার সিদ্ধান্ত হয়। নতুন গৃহীত চিকিৎসায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মতি আছে বলে জানা গেছে চিকিৎসক টিমের সূত্রে। ডা. জাহিদ হোসেন বলেন, বিএনপির চেয়ারপারসন হাসপাতালে যেতে না চাওয়ায় বাসাতে রেখেই চিকিৎসা চলবে। তার শারীরিক অবস্থার ওপর আমাদের নিয়মিত পর্যবেক্ষন চলছে। ঘণ্টায়-ঘণ্টায় আমরা আপডেট নিচ্ছি। করোনাভাইরাসে আক্রান্ত রোগী হওয়ায় পরবর্তী চিকিৎসার বিষয়টিও আমাদের গ্রহণ করা আছে।

বৃহস্পতিবার রাত ১০ টার দিকে এভার কেয়ার হাসপাতালে সিটি স্ক্যান করা হয় খালেদা জিয়ার। এ দিন রাত ১১টার দিকে সিটি স্ক্যান শেষে তিনি বাসায় ফেরেন। সিটি স্ক্যানের রিপোর্টে শারীরিক অবস্থা স্থিতিশীল আসে। ফাইনাল রিপোর্টেও তাই এসেছে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x