৫২ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

৫২ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী
রুহুল কবির রিজভী। ছবি: সংগৃহীত

দীর্ঘ ৫২ দিন রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা শেষে রবিবার (৯ মে) হাসপাতাল থেকে বাসায় ফিরলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এখনো পুরোপুরি সুস্থ না হওয়ায় হাসপাতাল থেকে রিলিজ পেলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে চিকিৎসকদের কঠোর নির্দেশনা রয়েছে। বাসায় আইসোলশনে থেকে নিতে হবে চিকিৎসা।

চিকিৎসকদের পরমর্শে আরো এক-দুই মাস তাকে থাকতে হবে নিবিড় পর্যবেক্ষণে। এ সময়ে বাইরের লোকজন তার সাথে দেখা করতে পারবেন না বা মিশতে পারবেন না।

বর্তমানে তার বাড়তি অক্সিজেন না লাগলেও বাসায় সার্বক্ষণিক অক্সিজেন ব্যবস্থা রাখতে হবে যাতে সামান্য শ্বাসকষ্ট হলে সাথে সাথে অক্সিজেন সাপোর্ট দেওয়া যায়। রিজভীর পুরোপুরি সুস্থ হতে আরো সময় লাগবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

রুহুল কবির রিজভীর পরিবারের পক্ষ তার সহকারী আরিফুর রহমান তুষার দলীয় নেতাকর্মীসহ সকলের কাছে অনুরোধ করেছেন বাসায় গিয়ে তাকে যেন বিরক্ত না করেন। তিনি তার সুস্থতায় সকলের দোয়া কামনা করেন।

গত ১৭ মার্চ রুহুল কবির রিজভীর প্রথম করোনা শনাক্ত হয়। এরপর দিন ১৮ মার্চ উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে ভর্তি হন তিনি।সেখানে কোভিড ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার ৬ বার করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ আসে।এরই মধ্যে গত ৩ এপ্রিল তার শ্বাসকষ্ট দেখা দিলে স্কয়ার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সর্বশেষ সেখানে থেকেই চিকিৎসা করা হয় রুহুল কবির রিজভীর। এক পর্যায়ে গত ১৭ এপ্রিল করোনামুক্ত হন তিনি।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x