খালেদা জিয়াকে বিদেশ নিতে বিকল্প উপায় খুঁজছে পরিবার: মির্জা ফখরুল

খালেদা জিয়াকে বিদেশ নিতে বিকল্প উপায় খুঁজছে পরিবার: মির্জা ফখরুল
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ছবি: সংগৃহীত।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিত্সাধীন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিত্সার জন্য তার পরিবারের করা আবেদন নাকচ হওয়ার পর তারা এখন আইনগত ও অন্যান্য বিকল্প উপায় খুঁজছেন।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন ঢাকায় সর্বোচ্চ চিকিত্সা নিশ্চিত করার চেষ্টা হচ্ছে। একইসঙ্গে বিদেশে নেওয়ার জন্য আইনগত বা অন্য কোনো উপায় আছে কি-না, তা খতিয়ে দেখে দলের নীতি-নির্ধারণী ফোরাম সিদ্ধান্ত গ্রহণ করবে।

গতকাল সোমবার রাতে ফখরুল সাংবাদিকদের বলেন, আমরা জোর করে তাকে বিদেশে নিয়ে যেতে পারব না। বিষয়টি সরকার একেবারে না করে দিয়েছে। সুতরাং আমরা চেষ্টা করব, দেশেই তাকে সর্বোচ্চ উন্নত চিকিত্সা দিতে। একইসঙ্গে অন্য কোনো অপশন আছে কি না বা আইনগত অথবা অন্য কোনো উপায়, সেটাও আমরা দেখব।

বিএনপি মহাসচিব বলেন, দেশের সব মানুষই আশা করেছিল, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের এই অবনতির কথা ভেবে সরকার মানবিক কারণে হলেও তাকে বাইরে যাওয়ার অনুমতিটা দেবে। কিন্তু শেষমুহূর্তে তারা আইনের কথা বলে এটা নাকচ করে দিয়েছে। কিন্তু আইনে পরিষ্কার বলা আছে, এটা সরকার দিতে পারে।

খালেদা জিয়ার শরিরীক অবস্থার উন্নতি: এদিকে গতকাল রাতে চিকিত্সকদের সঙ্গে কথা বলে জানা গেছে, খালেদা জিয়ার শরিরীক অবস্থার আগের তুলনায় উন্নতি হয়েছে। অক্সিজেন স্যাচুরেশন ভালো থাকছে। এ ধারা অব্যাহত থাকলে কয়দিনের মধ্যে সিসিইউ থেকে কেবিনে ট্রান্সফার করা সম্ভব হবে।

আজ সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি: বর্তমান পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। আজ মঙ্গলবার দুপুর ১২টায় রাজধানীর গুলশানে চেয়ারপারসনের অফিসে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ: সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট তৈরি করে একটি মহল তার জন্মতারিখ নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x