১৪ জুলাইয়ের উপনির্বাচন পেছানোর আবেদন জাতীয় পার্টির

১৪ জুলাইয়ের উপনির্বাচন পেছানোর আবেদন জাতীয় পার্টির
সাংবাদিকদের ব্রিফ করছেন জিয়াউদ্দিন বাবলু। ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, ‘১৪ জুলাই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-এর মৃত্যু বার্ষিকীর দিনে আমরা কোন নির্বাচন চাইনা। ঐদিনে উপ-নির্বাচনের তারিখ নির্ধারিত থাকলে নির্বাচনের ব্যাপারে আমাদের চিন্তা-ভাবনা করতে হবে।’

উপ-নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে আজ মঙ্গলবার ( ৮ জুন) দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে শেষে জাতীয় পার্টি মহাসচিব এ কথা বলেন।

বাবলু বলেন, প্রধান নির্বাচন কমিশনার মনোযোগ সহকারে আমাদের বক্তব্য শুনেছেন। প্রধান নির্বাচন কমিশনার আমাদের দাবির যৌক্তিকতা অনুধাবন করে পুর্নাঙ্গ কমিশনের বৈঠক করে নির্বাচনের তারিখ পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। আগামী ১৪ জুলাই উপনির্বাচনের তারিখ দেয়া হয়েছে কিন্তু ঐদিন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী। এই দিনটি আমাদের জন্য একটি শোকের দিন। তাই ১৪ জুলাই উপনির্বাচনের তারিখ নির্ধারণ করায় জাতীয় পার্টির নেতা, কর্মী এবং অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের সবাই মনঃক্ষুণ্ণ হয়েছে।

মহাসচিব মনে করেন, ১৪ জুলাই দিনভর ঢাকা এবং ঢাকার বাইরে নানা কর্মসূচি পালন করবে জাতীয় পার্টি। তাই জাতীয় পার্টির জন্য ১৪ জুলাই নির্বাচনে অংশ নেয়া দুরুহ হয়ে পড়বে। ঐদিন জাতীয় পার্টি নির্বাচনের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকবেনা। তাই পার্টির সিদ্ধান্ত অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনারের সাথে বৈঠক করে আমরা স্মারকলিপি দিয়েছি।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x