যে কারণে মনোনয়নপত্র পেলেন না এখলাসউদ্দিন ও ডিপজল

যে কারণে মনোনয়নপত্র পেলেন না এখলাসউদ্দিন ও ডিপজল
এখলাসউদ্দিন মোল্লা ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল

ঢাকা-১৪ আসনের উপ নির্বাচনে এখলাসউদ্দিন মোল্লা ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলকে দলীয় মনোনয়নপত্র দেওয়া হয়নি। আওয়ামী লীগ এবং দলের অন্য কোনো অঙ্গ ও সহযোগী সংগঠনে নির্দিষ্ট পদে থাকার বিষয়ে তথ্য-প্রমাণ দেখাতে না পারার কারণে মনোনয়নপত্র দেওয়া হয়নি তাদের।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে জানা যায়, ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে এখলাস উদ্দিন মোল্লা তার সহকর্মীদের নিয়ে মঙ্গলবার (৮ জুন) আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করতে আসেন। এসময় মনোনয়ন বিতরণ কমিটির সদস্যরা এখলাসউদ্দিন মোল্লার আওয়ামী লীগ বা অন্য সহযোগী সংগঠনের প্রাথমিক সদস্য ফরম পূরণ করেছেন কিনা জানতে চাওয়া হলে এখলাসউদ্দিন মোল্লা এ সংক্রান্ত সুনির্দিষ্ট তথ্য দিতে পারেনি সংশ্লিষ্টদের।

জানা যায়, তাই দলের নিয়মানুযায়ী তার নিকট মনোনয়নপত্র বিক্রি করা হয়নি। মনোনয়নপত্র না পেয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে বের হয়ে যান তিনি। এসময় বাইরেই অপেক্ষা করছিলেন মনোনয়ন প্রত্যাশী চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। এখলাস উদ্দিন মোল্লার ফর্ম কিনতে না পারার কারণ জানতে পেরে ডিপজলও চলে যান।

এ বিষয়ে আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক সায়েম খান গণমাধ্যমকে বলেন, আমরা প্রথমে নিশ্চিত হওয়ার চেষ্টা করি যে যিনি দলীয় মনোনয়ন নেবেন তিনি আমাদের কোনো সংগঠনে রয়েছেন কি না। সেটি নিশ্চিত হয়ে মনোনয়নপত্র বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, একই সঙ্গে আমাদের দলীয় নেতাকর্মীদের মধ্যে এই দুজনের বিষয়ে বিরূপ মনোভাব থাকায় আপাতত তাদের মনোনয়নপত্র দেওয়া হয়নি।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x