হেফাজতের ৫০ নেতাকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

হেফাজতের ৫০ নেতাকে জিজ্ঞাসাবাদ করবে দুদক
ছবি: সংগৃহীত

হেফাজতে ইসলামের শীর্ষ নেতা বাবুনগরী ও মামুনুল হকসহ ৫০ নেতার ‌অবৈধ সম্পদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন(দুদক)। এ সংক্রান্ত তথ্য উপাত্ত হাতে পাওয়ার পর তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

বুধবার (০৯ জুন) দুপুরে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংস্থাটির সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার।

No description available.

সচিব জানান, তাদের (হেফাজত নেতা) বিষয়ে তথ্য উপাত্ত চেয়ে কমিশন থেকে বিএফ‌আই‌ইউকে চিঠি দেয়া হয়েছে। সেই চিঠির আলোকে তারা বিভিন্ন ব্যাংকের কাছে আর্থিক লেনদেনের তথ্য চেয়েছেন। এ ছাড়া কমিশন থেকে ওই নেতাদের সম্পদের বিষয়ে ভূমি অফিসে চিঠি দেয়া হয়েছে।

অপরদিকে, পাসপোর্ট অফিস ও ইমিগ্রেশনে চিঠি দেয়া হয়েছে। সব তথ্য সংগ্রহ করার পর তাদের জিজ্ঞাসাবাদের বিষয়ে অনুসন্ধান দল পরবর্তী করণীয় ঠিক করবেন। অনুসন্ধানের প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করবেন।

No description available.

দুদক সচিব জানান, বুধবার ছিল কমিশনের চতুর্থ সভা। সভায় সাতটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এর মধ্যে অনুসন্ধান ও তদন্ত ছাড়াও কমিশনের জন্য জনবল নিয়োগের বিষয়টি ছিল। অনেক পদ শূন্য আছে। কমিশনের কাজে গতি আনতে সব ধরনের প্রশাসনিক কার্যক্রম করা হবে বলে জানান তিনি।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x