ছাত্রলীগ হচ্ছে সোনার মানুষ গড়ার প্রতিষ্ঠান: এনামুল হক শামীম 

ছাত্রলীগ হচ্ছে সোনার মানুষ গড়ার প্রতিষ্ঠান: এনামুল হক শামীম 
পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি: সংগৃহীত

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলা গড়তে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাই বঙ্গবন্ধুর ত্যাগ ও আদর্শের নীতি ধারণ করে সততা, নিষ্ঠা ও নীতি নিয়ে নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। ছাত্রলীগ হচ্ছে সোনার বাংলা গড়ার কারিগর।তাই ছাত্রলীগের দীর্ঘ ঐতিহ্য ও গৌরব ধারণ করে সততা ও আদর্শ নিয়ে প্রজন্মের পর প্রজন্ম গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম বলেন, দেশের যে কোনো ক্রান্তিলগ্নে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে। ছাত্রলীগের যে ঐতিহ্য ও অবদান রয়েছে, সেটা প্রতিটি ছাত্রলীগের নেতাকর্মীর মনে রাখতে হবে। বঙ্গবন্ধুই বলেছিলেন, “ছাত্রলীগের ইতিহাসই হচ্ছে বাংলাদেশের ইতিহাস।” ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে এমনভাবে আচরণ করা উচিত যাতে এ সংগঠন একটা মর্যাদাপূর্ণ হয় এবং দেশ ও জাতির কাছে আস্থা অর্জন করে চলতে পারে। তাই জননেত্রী শেখ হাসিনা ছাত্রলীগের হাতে কাগজ ও কলম তুলে দিয়েছিলেন। কারণ জননেত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন, “ছাত্ররাই আমাদের ভবিষ্যৎ।”

এসময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুর এ আলম আশিক, শরীয়তপুর জেলা আহ্বায়ক মহসিন মাদবর, নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লব যুগ্ম আহ্বায়ক স্বপন দেওয়ান, নড়িয়া সরকারি কলেজের আহবায়ক ইমরান খালাসী, উপজেলার যুগ্ম আহবায়ক রিয়াদ শেখ, রফিকুল ইসলাম আকাশ, নেছার শেখ, শিমুল হাওলাদার, কলেজের যুগ্ম আহবায়ক রফিক মল্লিক, সিহাব বিন নির্জন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ ছাত্রলীগের আহবানে নড়িয়া উপজেলার সকল এলাকায় ও শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ করা হবে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x