রাজাকারের নাতি স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন

রাজাকারের নাতি স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন
মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন। ছবি: ইত্তেফাক

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার রাজাকার কমান্ডার আবদুল মোনাফ কোম্পানীর নাতি এরফানুর রহমান সুমনকে উত্তর সাতকানিয়া সাংগঠনিক থানা শাখার স্বেচ্ছাসেবক লীগ সভাপতি করায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে শনিবার (২৪ জুলাই) সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন শহীদ মুক্তিযোদ্ধা আবদুল কাদেরের ভাগিনা রাশেদ হোসাইন রুবেল। সংবাদ সম্মেলনে রাজাকারের নাতি এরফানুর রহমান সুমনকে উত্তর সাতকানিয়া সাংগঠনিক থানা শাখার স্বেচ্ছাসেবকলীগ সভাপতির পদ থেকে অনতিবিলম্বে বহিষ্কার করে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের ও মুক্তিযুদ্ধের চেতনায় লালিত স্বেচ্ছাসেবক লীগকে রাজাকার ও হাইব্রিড মুক্ত করার দাবি জানান।

সংবাদ সম্মেলনে রোবেল লিখিত বক্তব্যে বলেন, রাজাকার কমান্ডার আবুদল মোনাফ অর্থাৎ সুমনের দাদা এ্যাডভোকেট আহমদ হোসেন মোক্তার, মুক্তিযোদ্ধা আবদুল কাদের, মুহুরী পাড়ার সফদর মিয়ার পুত্র মো. আবু ইউচুপ ও যুব রক্ষিতকে ভাড়াটিয়া গুন্ডা ও বাড়িতে ডাকাত ঢুকিয়ে হত্যা করে। এখানেই শেষ নয় রাজাকার আবদুল মোনাফ ধর্মপুর ইউনিয়নের দৌয়াড়ি বৈদ্যকে দক্ষিণ কালিয়াইশ বাদল মাষ্টারের বাড়িতে এনে ঘরে তালা লাগিয়ে আগুন দিয়ে পুড়িয়ে মারে।

শুধু তাই নয়, সুমনের দাদা কুখ্যাত রাজাকার কমান্ডার আবদুল মোনাফ কোম্পানী ১৯৭১ সালে উপজেলার কাটগড় বিওসি মোড় এলাকা যখন হানাদারমুক্ত হয় তখন মুক্তিযোদ্ধারা স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করলে মুক্তিযোদ্ধাদের হামলা করে পতাকা পুড়িয়ে দেয়। মোনাফ কোম্পানি এলাকায় স্থাপন করেছিলেন মুক্তিযোদ্ধা টর্চার সেল। বর্তমান হাইব্রীড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এরফানুর রহমান সুমনের বাবা ইউনিয়ন বিএনপির উপদেষ্টা ও পৃষ্টপোষক ছিলেন।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x