বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১১ বিদ্রোহীকে বহিষ্কার করলো কক্সবাজার আওয়ামী লীগ

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫২

কক্সবাজার জেলার ১৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভার নির্বাচন আগামী ২০ সেপ্টেম্বর। এ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নেওয়ায় ১১ প্রার্থীসহ ১৩ জনকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১২টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা মোতাবেক দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। 

বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন-টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী নুর হোসেন, হ্নীলা ইউনিয়নের কামাল উদ্দিন আহমদ, পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মোহাম্মদ শহিদুল্লাহ বিএ. মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের মোশারফ হোসেন খোকন, মাতারবাড়ী ইউনিয়নের এনামুল হক রুহুল, মাষ্টার মোহাম্মদ উল্লাহ, মাষ্টার রুহুল আমিন, আবদুস সাত্তার, হোয়ানক ইউনিয়নের মীর কাসেম চৌধুরী, ওয়াজেদ আলী মুরাদ, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদৌল্লাহ। 

এছাড়া দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে ছেলে শাহাজাহানের পক্ষে প্রচারণা চালানোর কারণে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আলম, মহেশখালীর হোয়ানক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাফর আলম জহুরকেও সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে।

এদিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম.এ. মনজুর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদেরকে চূড়ান্ত ভাবে কেন বহিষ্কার করা হবে না তা আগামী ১৭ সেপ্টেম্বর এর মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় তাদের চূড়ান্ত ভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবরে সুপারিশ পাঠানো হবে বলেও নিশ্চিত করেছেন এম.এ. মনজুর। 

ইত্তেফাক/এসজেড