বাংলাদেশ কি বন্ধুহীন রাষ্ট্রে পরিণত হচ্ছে

সংসদে জি এম কাদের
বাংলাদেশ কি বন্ধুহীন রাষ্ট্রে পরিণত হচ্ছে
সংসদে বক্তব্য রাখছেন জিএম কাদের। ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ বন্ধুহীন হয়ে যাচ্ছে কি-না? যদি দেশ বন্ধুহীন হয় তাহলে দায় কার? গতকাল বৃহস্পতিবার একাদশ সংসদের চতুর্দশ অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

পররাষ্ট্রমন্ত্রীর সাম্প্রতিক এক বক্তব্যের প্রসঙ্গ টেনে জি এম কাদের বলেন, মন্ত্রীর কথায় মনে হচ্ছে কোনো দেশেরই সহায়তা পাচ্ছে না বাংলাদেশ। শুধু করোনা পরিস্থিতিতে নয়, সব সময় এমন পরিস্থিতি। বাংলাদেশ কি বন্ধুহীন রাষ্ট্রে পরিণত হয়ে যাচ্ছে?

জাপা চেয়ারম্যান বলেন, রোহিঙ্গাদের মানবিক কারণে বাংলাদেশে আশ্রয় দেওয়া হয়েছিল। চার বছর পরেও তারা নিজের দেশে যাচ্ছে না। দিনদিন তাদের মিয়ানমারে ফেরা অনিশ্চিত হয়ে যাচ্ছে। রোহিঙ্গা সমস্যা সমাধানে পররাষ্ট্র মন্ত্রণালয়কে আরও তৎপর হওয়া উচিত। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি জানিয়ে তিনি বলেন, চাকরির বয়সসীমা ৩২ করা যায় কি-না, বিবেচনা করা উচিত।

মির্জা কাদেরের বিচার দাবি জাপার দুই এমপির

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে নালিশ দিয়েছেন জাপার দুই জন সংসদ সদস্য। কাদের মির্জার বিরুদ্ধে জাপার স্থানীয় নেতা সাইফুল ইসলাম স্বপনকে মারধরের অভিযোগ উঠেছে। গতকাল সংসদে সেই প্রসঙ্গ তুলে কাদের মির্জার বিচার দাবি করেন জাপার এমপি মসিউর রহমান রাঙ্গা ও শামীম হায়দার পাটোয়ারী।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x