জিয়া রাজনৈতিক সংস্কৃতি নষ্ট করেছিল: পানিসম্পদ উপমন্ত্রী 

জিয়া রাজনৈতিক সংস্কৃতি নষ্ট করেছিল: পানিসম্পদ উপমন্ত্রী 
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম। ছবি: সংগৃহীত

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রকৃতপক্ষে জিয়াউর রহমানই রাজনীতিকে নষ্ট করেছিলো, রাজনৈতিক সংস্কৃতিকে নষ্ট করেছিলো। জিয়াউর রহমান দম্ভ করেই বলতেন যে, ‘মানি ইজ নো প্রবলেম’। বিএনপিই রাজনীতিতে কেনা-বেচার হাট বসিয়েছিল। বিএনপির বড় বড় নেতা যারা আজকে বড় বড় কথা বলে তারা অনেকেই রাজনীতির হাটে বিক্রি হওয়া রাজনীতিবিদ। বাংলাদেশে গুম-খুনের রাজনীতি চালু করেছিল বিএনপি, খুনের রাজনীতির মাধ্যমেই বিএনপির প্রতিষ্ঠা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকাল ৫টায় শরীয়তপুরের সখিপুর থানার আরশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শুধু খুন-গুম নয়, বঙ্গবন্ধু হত্যার পর যাতে হত্যার বিচার না হয়, সে জন্য জিয়াউর রহমান সংসদে আইন পাস করেছিল। বিএনপির আমলে ২০০২ সালে অপারেশন ক্লিনহার্ট পরিচালনায় প্রায় শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে। দেশের অর্থ লুটেপুটে খেয়েছে। পরে তারা ক্ষমতায় যেতে না পেরে আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। এখন তারা দেশবিরোধী ষড়যন্ত্রে মরিয়া হয়ে উঠেছে। যতই ষড়যন্ত্র হোক, খালেদা জিয়া-তারেক রহমান তথা বিএনপির আর এদেশে ক্ষমতায় আসার সুযোগ নাই। এদেশের জনগণ একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্ম দিয়েছিলেন, আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আধুনিক সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তার নেতৃত্বেই বাংলাদেশ আজ পৃথিবীর সামনে উন্নয়নের রোল মডেল। সকল ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যাবেই। আর আর আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী ঐক্যবদ্ধভাবে বিএনপির ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আরশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী ইসলাম বালার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির সরদারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী মাস্টার, সখিপুর থানার সহ-সভাপতি আনোয়ার হোসেন বালা, নাসির সরদার, খান জাহান মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুজ্জোহা রতন, শাহজালাল মাল, উপদেষ্টা নাসিম জিন্নাহ বালা, সাংগঠনিক সম্পাদক নাহিদুর রহমান স্বপন সিকদার, প্রচার সম্পাদক কামাল হোসেন বালা, সদস্য সেলিম গাজী, মাহবুব আলম সরদার, হাওয়া বেগম।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x