বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন

হিন্দু সম্প্রদায়ের পাশে থাকার অঙ্গীকার বিএনপি নেতাদের

হিন্দু সম্প্রদায়ের পাশে থাকার অঙ্গীকার বিএনপি নেতাদের
পূজামণ্ডপ পরিদর্শনে বিএনপি নেতারা। ছবি: সংগৃহীত

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেছেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। কুমিল্লায় মণ্ডপে কোরআন অবমাননা, হামলা ও সংঘর্ষে হতাহতের ঘটনা টেনে নেতারা হিন্দু সম্প্রদায়ের মানুষের পাশে থাকার অঙ্গীকার করেন। বলেন, আমরা সবসময় আপনাদের সঙ্গে আছি এবং থাকব। বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা এই পূজামণ্ডপ পরিদর্শন করেন।

বিকেলে ঢাকা জেলার কেরানীগঞ্জ দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের মির্জাপুরের বাড়ির পূজামণ্ডপ দিয়ে এই পরিদর্শন শুরু করেন মির্জা ফখরুল। এই পূজামণ্ডপ পরিদর্শন করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা আব্দুস সালাম, জহিরউদ্দিন স্বপন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ, আজিজুল বারী হেলাল, আব্দুস সালাম আজাদ, আমিরুল ইসলাম খান আলীম, অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, আকরামুল হাসান,ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক,ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক মহানগর নেতা এবিএম মোয়াজ্জেম হোসেন, ইকবাল হোসেন প্রমুখ।

এরপর সন্ধ্যায় ঢাকেশ্বরী পূজামণ্ডপ পরিদর্শন করেন বিএনপি মহাসচিব। রাতে বনানী পূজামণ্ডপ পরিদর্শন করেন মির্জা ফখরুল। এ সময় মির্জা ফখরুল শারদীয়া দুর্গাপূজা উৎসবের মহানবমীর দিন পূজামণ্ডপে গিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শুভেচ্ছা জানান।

হিন্দু সম্প্রদায়ের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা হাজার বছর ধরে অত্যন্ত শান্তিপূর্ণভাবে বাস করি। আমরা আজকে এখানে আপনাদেরকে আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাতে এসেছি। আমরা সবসময় আপনাদের সঙ্গে আছি এবং থাকব। এ সময় হিন্দু- বৌদ্ধ-খৃষ্টান কল্যাণ ফ্রন্টের গৌতম চক্রবর্তী, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতারা ছিলেন।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x