ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৫ °সে

‘সরকারের নাম ব্যবহার করে নিজের স্বার্থ হাসিল মেনে নেওয়া হবে না’

‘সরকারের নাম ব্যবহার করে নিজের স্বার্থ হাসিল মেনে নেওয়া হবে না’
হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল পরিদর্শন করেন মাহবুব আলী। ছবি: ইত্তেফাক

ডিসি অফিস, এসপি অফিস পরিস্কার-পরিচ্ছন্ন থাকে কিন্তু হাসপাতাল কেন অপরিচ্ছন্ন এমন থাকবে প্রশ্ন করেছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। শনিবার দুপুরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল পরিদর্শনকালে ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সরকার চিকিৎসা খাতে সর্বোচ্চ ব্যয় করছে। ডাক্তারদের কোয়ার্টার দিয়েছে। উচ্চ হারে বেতন-ভাতা দিচ্ছে। সব ধরণের সুযোগ সুবিধা দিয়েছে। এরপরও চিকিৎসায় এত অবহেলা কেন?’

তিনি আরো বলেন, ‘যারা এতো সুযোগ সুবিধা পেয়েও অবহেলা করেন তারা চাইলে চাকরি ছেড়ে চলে যেতে পারেন। সুযোগ সুবিধা ও সরকারের নাম ব্যবহার করে কনসালটেন্ট, প্রফেসর পদ পদবি নিয়ে নিজেদের স্বার্থ হাসিল করবেন তা মেনে নেয়া যাবেনা।

আরো পড়ুন: মৈত্রী এক্সপ্রেসের ধাক্কায় পিকআপ চালকসহ তিন যাত্রী নিহত

প্রতিমন্ত্রী বলেন, ‘সরকারি হাসপাতালগুলোতে গরীব মানুষরা চিকিৎসা সেবা নিতে আসেন। তাদের চিকিৎসায় অবহেলা সহ্য করা হবেনা। চিকিৎসকদের অবহেলা মেনে নেওয়া হবেনা।’

এ সময় মধ্যে বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাবেল, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথিন্দ্র চন্দ্র দেব ও মুক্তিযোদ্ধা হায়দার আলী প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী হাসপাতাল পরিদর্শন করে রোগীদের সাথে কথা বলেন।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন