শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জাহিদুরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে : ফখরুল

আপডেট : ২৬ এপ্রিল ২০১৯, ১৩:০৫

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাহিদুর রহমান শপথ নিয়েছেন দলের সিদ্ধান্ত ভঙ্গ করে। এটা তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাহিদুরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

 

শুক্রবার দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

 

সরকারের চাপে বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান শপথ নিয়েছেন বলে দাবি করে তিনি বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে এটি অস্বাভাবিক ব্যাপার নয়। বাংলাদেশে বরাবরই এ ধরনের দল ভাঙার প্রচেষ্টা হয়েছে। কিন্তু বিএনপির বিরুদ্ধে এ ধরনের প্রচেষ্টা করে কোনো লাভ হয়নি।’

আরো পড়ুন : কুতুবদিয়ায় 'বন্দুকযুদ্ধে' দুই যুবক নিহত

তিনি আরো বলেন, ‘একজন শপথ নিয়েছেন, বাকি যারা নির্বাচিত আছেন তাদের সিদ্ধান্ত তো আমরা এখনো জানি না।  তারা আমাদেরকে জানাননি এখনো।  ফলে দলের সিদ্ধান্ত যেটা ছিল সেটাই বহাল আছে। আমরা শপথ গ্রহণ করব না, এই বিষয়ে আর কোনো দ্বিমত থাকার কথা নয়।’

 

এ সময় জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ইত্তেফাক/ইউবি