ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৯ °সে


বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে অংশ নিচ্ছে না বাম গণতান্ত্রিক জোট

বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে অংশ নিচ্ছে না বাম গণতান্ত্রিক জোট
বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সংবাদ সম্মেলন। ছবি : ইত্তেফাক

আগামী ২৪ জুন অনুষ্ঠিতব্য বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। ৮টি বাম দল নিয়ে গঠিত ওই জোটের পক্ষ থেকে মঙ্গলবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের সমন্বয়ক ও গণসংহত আন্দোলন বগুড়ার আহ্বায়ক আব্দুর রশিদ।

লিখিত বক্তব্যে উপ-নির্বাচন বর্জনের কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, গত ৩০ ডিসেম্বর একটি প্রহসনের নির্বাচন হয়েছে। মানুষ ভোটের উপর বিশ্বাস হারিয়ে ফেলেছে। সেই বিশ্বাস ফিরিয়ে আনার জন্য কথায় ও কাজে নির্বাচন কমিশন কোন পদক্ষেপই নেয়নি। যা মানুষের হতাশাকে আরও বাড়িয়ে তুলেছে।

তিনি বলেন, সাধারণ মানুষের ভোট না দেওয়ার ক্ষত এখনও শুকায়নি। নজিরবিহীন ভোট ডাকাতির নির্বাচন বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে পুনরায় নির্বাচনের দাবি বাস্তবায়ন হয়নি। এই অবস্থা বিবেচনায় নিয়ে আমরা বাম গণতান্ত্রিক জোট এই উপ-নির্বাচনে অংশগ্রহণ করছি না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, বাসদের বগুড়া জেলা আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদের (মার্কবাদী) বগুড়া জেলা আহ্বায়ক সামছুল আলম দুলু উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন