ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬
৩০ °সে


কেরানীগঞ্জে আদালত স্থাপন সম্পূর্ণ অসাংবিধানিক: মওদুদ

কেরানীগঞ্জে আদালত স্থাপন সম্পূর্ণ অসাংবিধানিক: মওদুদ
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, মিথ্যা ও ভুয়া মামলায় খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। বিভিন্ন ভাবে চেষ্টার পরেও খালেদা জিয়াকে মুক্ত করা যাচ্ছে না। সরকারের কলা কৌশলের কারণে বেগম জিয়াকে মুক্ত করা যাচ্ছে না। সরকার মূলত ক্ষমতার বলে তাকে জেলে রেখেছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

মওদুদ বলেন, নতুন একটা ষড়যন্ত্র হচ্ছে, খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কেরানীগঞ্জ নিয়ে যাওয়া হবে। এবং তার বিচারিক আদালত কেরানীগঞ্জ স্থাপন করা হবে। এটা একটা অমানবিক কাজ। কেরানীগঞ্জে আদালত স্থাপন সম্পূর্ণ অসাংবিধানিক। আমরা আদালতে রিট করবো যাতে আদালত কেরানীগঞ্জ স্থাপন করা না হয়।

তিনি আরও বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্ব প্রয়োজন। তাই খালেদা জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, সু-চিকিৎসা, নিঃশর্ত মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে এ মানবন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

আরো পড়ুন: সন্ত্রাসবাদের দায়ে ক্রাইস্টচার্চ হামলাকারীর বিরুদ্ধে চার্জশিট

ব্যারিস্টার মওদুদ বলেন, বেগম জিয়ার বর্তমান যে অবস্থা তার দায় সরকারকে নিতে হবে। সরকার ষড়যন্ত্র করে বেগম জিয়াকে জেলে রেখে এই অবস্থা করেছে। তাকে সু-চিকিৎসা না দেওয়ার কারণে এখন বেগম জিয়ার এ অবস্থা।

তিনি বলেন, সরকার সংবিধান লঙ্ঘন করেছে। একজন নাগরিকের যে অধিকার তা থেকে সরকার বেগম জিয়াকে বঞ্চিত করেছে। এসময় মওদুদ আহমেদ সকলকে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

আয়োজক সংগঠনের সভাপতি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, শওকত মাহমুদ, প্রফেসর ডা. এজেড এম জাহিদ হোসেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান প্রমুখ।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন