শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বগুড়া-৬ উপনির্বাচন

খালেদা জিয়াসহ বিএনপির ৫ নেতা দলের মনোনয়ন ফরম কিনলেন

আপডেট : ২২ মে ২০১৯, ১৯:২১

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অন্যরা হলেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন। বুধবার গুলশান বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বগুড়া জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন বলেন, খালেদা জিয়াসহ আমরা পাঁচ জন ৩০ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

এরআগে ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনেও খালেদা জিয়ার জন্য ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করলে কোর্টে আবেদন করলে বিভক্ত আদেশ আসে।

আরো পড়ুন: যেকোনো অবস্থায় সৌদির পাশে থাকবে ইমরান খান সরকার: পাকিস্তান

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু ‘কৌশলগত’ কারণে তিনি শপথ নেওয়া থেকে বিরত থাকেন। ৩০ এপ্রিল তার আসন শূন্য ঘোষণা করেন জাতীয় সংসদের স্পিকার। এরই মধ্যে এই আসনে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী ২৩ মে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়ন বাছাই হবে ২৭ মে। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

ইত্তেফাক/এমআই