খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল
রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল। ছবি: ইত্তেফাক

বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল হয়েছে। রবিবার ইফতারি ও মাগরিব নামাজের পর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও নয়াপল্টন কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলে নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে শ্লোগান দেন। এতে অংশ নেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় এক্স স্টুডেন্টস এ্যাসোসিয়েশন (রুনেসা) ও ছাত্রদল-যুবদলের নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে রুহুল কবির রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে অন্যায়ভাবে অসত্য মামলায়। দেশে এখন এক শ্বাসরুদ্ধকর অবস্থা। মিডনাইট নির্বাচনের পর শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া হয়ে এক দু:শাসনের বৃত্তে জনগণকে আটকে রেখেছে।

তিনি আরো বলেন, কথা বলা, মত প্রকাশের স্বাধীনতা সম্পূর্ণরূপে হরণ করা হয়েছে। গুম, খুন, বিচার বহির্ভূত হত্যা তথা রক্ত ঝরানোর সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে জনগণকে ভয় দেখানোর জন্য। মহাদুর্নীতি ও অবাধে লুটপাট নিশ্চিত করার জন্যই একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে। এদিকে জনগণের ওপর চলছে তাদের স্টিম রোলার। কৃষকরা ক্ষেতের ধান পুড়িয়ে দিচ্ছে, শ্রমিকরা মজুরী না পেয়ে ইফতারির সময় শূন্য থালা নিয়ে বসে আছে। চারিদিকে শুধু হাহাকার ও দীর্ঘশ্বাসের শব্দ শোনা যায়। এই নৈরাজ্যকর অবস্থা চলতে পারে না। আওয়ামী লীগের ঐতিহ্যে বহুদলীয় গণতন্ত্রের কোন অস্তিত্ব নেই। জাতিকে বন্দীদশা থেকে মুক্ত করতে খালেদা জিয়াকে এই মূহুর্তে মুক্তি দিতে হবে। অন্যথায় সরকারকে জনরোষের মুখোমুখি হয়ে যবনিকার অন্তরালে চলে যেতে হবে।

মিছিলে অংশগ্রহণ করেন-বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, জাসাস সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সালাহউদ্দিন ভুঁইয়া শিশির, অধ্যাপক আমিনুল ইসলাম, রুনেসার সভাপতি বাহাউদ্দিন বাহার, জাসাস সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রিপন, জাসাস সহ-সভাপতি জাহেদুল আলম হিটো, মহানগর জাসাস আহবায়ক মীর সানাউল হক, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন, মাকসুদুর রহমান টিপু, রফিকুল ইসলাম স্বপন, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, মোকাম্মেল কবির প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত